স্টেজ শো নিয়ে দারুণ ব্যস্ত সময় কাটাচ্ছেন লালন কন্যা’খ্যাত কণ্ঠশিল্পী সালমা। পাশাপাশি নতুন গানের কাজও করছেন। শিগগিরই তিনি প্রকাশ করতে যাচ্ছেন নতুন বেশ কিছু গান। গান ও সমসাময়িক ব্যস্ততা প্রসঙ্গে মুখোমুখি হয়েছেন এই কণ্ঠশিল্পী। বলেছেন নানা কথা।

গান নিয়ে ব্যস্ততা কেমন?
স্টেজ শো নিয়েই এখন বেশ ব্যস্ত। প্রতিদিন কোনো না কোনো জায়গায় গাইতে হচ্ছে। বলা যায়, গানের কারণে এখন দম ফেলার সময়ও পাচ্ছি না।

শুনলাম, বেশ কিছু নতুন গান প্রকাশ করতে যাচ্ছেন?
হ্যাঁ, ঠিক শুনেছেন। কিছুদিনের মধ্যে ছয়টি নতুন গান প্রকাশ করবো। গানগুলোর কাজ প্রায় শেষ। ছয় গানের এই অ্যালবামের নাম রেখেছি ‘ভালোবাসি বন্ধু তোকে’। গানগুলোর কথা লিখেছেন কবির বকুল, রবিউল ইসলাম জীবন, তারেক আনন্দ, এ মিজান ও জিয়াউদ্দিন আলম। সুর-সংগীত করেছেন শওকত আলী ইমন, সুমন কল্যান, জেকে মজলিশ, সজীব দাস, নাদিম ভুইয়া ও মুহিন খান। গানগুলোর শিরোনাম হলো ‘পরাণের বন্ধু’, ‘বাংলাদেশ’, ‘যাচ্ছে দিন’, ‘আউলা প্রেম’, ‘ভালোবাসি’ ও ‘পিরিতের ঘর’।

আপনি নাকি ইউটিউব চ্যানেল ও মিউজিক প্রতিষ্ঠান খুলেছেন?
অনেক আগেই আমি ‘সালমা আক্তার’ নামে ইউটিউব চ্যানেল খুলেছি। কিন্তু এর কার্যক্রম একটু ধীর গতিতে ছিল। এবার সেটিকে নতুন করে সাজিয়েছি। নাম রেখেছি ‘সালমা মিউজিক’। তার সঙ্গে যুক্ত হয়েছে নতুন একটি মিউজিক প্রতিষ্ঠান। যার নাম রাখা হয়েছে এস. এস মাল্টিমিডিয়া। আগামী সপ্তাহে আনুষ্ঠানিকভাবে নিজের কোম্পানি এবং ইউটিউবে চ্যানেলে ‍উদ্বোধন করা হবে।

হঠাৎ মিউজিক প্রতিষ্ঠান করার সিদ্ধান্ত নিলেন কেন?
নিজের একটি সংগীত প্রতিষ্ঠান করার ইচ্ছে আমার বহুদিনের। নানা কারণে এটি এতদিন হয়ে উঠেনি। অবশেষে চূড়ান্ত সিদ্ধান্ত নিলাম ও প্রতিষ্ঠান তৈরির সকল আনুষ্ঠানিকতা শেষ করলাম। আসলে সংগীতের ভুবনে আমাকে সবাই ‘লালন কন্যা’ হিসেবে চেনেন। লালনের গানের প্রতি আমার আগ্রহও অনেক বেশি। এখন নিজের প্রতিষ্ঠান থেকে নিজের মতো গান প্রকাশ করতে পারবো। শুধু আমার গানই নয়, এই প্রতিষ্ঠান থেকে অন্য শিল্পীদের গানও প্রকাশ করা হবে। আশা করি, এস. এস মাল্টিমিডিয়া থেকে আগামীতে শ্রুতিমধুর বেশ কিছু গান প্রকাশ হবে।

প্রতিষ্ঠানের নাম এস. এস মাল্টিমিডিয়া কেন?
আমার নামের প্রথম অক্ষর ‘এস’, আমার স্বামীর (সাগর) নামের প্রথম অক্ষরও ‘এস’ আর মেয়ের নামের শুরুও ‘এস’ দিয়ে। আগামীতে আমাদের সংসারের আসা নতুন অতিথির নামের অক্ষরও হবে ‘এস’। সব মিলিয়ে প্রতিষ্ঠানের নাম ‘এস. এস মাল্টিমিডিয়া’ রেখেছি।

বিবাহোত্তর আনুষ্ঠানিকতা কবে করছেন?
গত বছর ডিসেম্বরে দুই পরিবারের উপস্থিতিতে, ঘরোয়াভাবে আমাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। তখন পরিচিতজনদের আমন্ত্রণ জানাতে পারিনি। বর্তমানে বার অ্যাট ল’ সম্পন্ন করতে সানাউল্লাহ নূরে সাগর যুক্তরাজ্যে অবস্থান করছে। কোর্স শেষ করে শিগগিরই সাগর দেশে চলে আসবে। তখন ধুমধাম করে বিবাহোত্তর আনুষ্ঠানিকতার আয়োজন করব। আশা করি, এ বছর ডিসেম্বরে তা অনুষ্ঠিত হবে।

সুত্র: আমাদের সময়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here