খালেদা জিয়া যথেষ্ট অসুস্থ : মির্জা ফখরুল

0
168

পয়লা বৈশাখে কারাবন্দি বেগম খালেদা জিয়ার সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সাক্ষাৎ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১৪ এপ্রিল) বিকাল ৪টা ৭মিনিট থেকে ৫টা পর্যন্ত খালেদা জিয়ার কেবিনে মির্জা ফখরুলের সঙ্গে আরও ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ফখ্রুল বলেন, খালেদা জিয়া ‘অত্যন্ত অসুস্থ’।

খালেদা জিয়া এখনও খেতে পারছেন না মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ম্যাডাম বেশ অসুস্থ, অত্যন্ত অসুস্থ। এখনও তিনি পা বেন্ড (বাঁকানো) করতে পারছেন না। তার বাম হাত আগের মতোই রয়ে গেছে। অর্থাৎ বাম হাতটা কাজ করতে পারছে না।

সাক্ষাতে প্যারোলে মুক্তি ও সংসদে বিএনপির নির্বাচিত সদস্যদের শপথ নেওয়ার বিষয়ে কোনও আলোচনা হয়নি বলে জানান তিনি।

ফখ্রুল বলেন, আমরা তার চিকিৎসার ব্যাপারে খোঁজ নিতে আসছিলাম। স্বাস্থ্যের বিষয়ে আলোচনা হয়েছে।

বারবার আবেদন করেও সাক্ষাতের অনুমতি পাওয়া যায়নি বলে জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা অনেকদিন ধরে চেষ্টা করছিলাম, তার সঙ্গে দেখা করার জন্য। আমাদের এর আগে অনুমতি দেওয়া হয়নি।

তিনি বলেন, খালেদা জিয়া যথেষ্ট অসুস্থ। আগের চেয়ে খুব বেশি ইম্প্রুভ করেছে বলে আমাদের কাছে মনে হয়নি। আমরা বার বার যেটা বলেছি, তার স্পেশালাইজড ট্রিটমেন্ট দরকার। কিন্তু সে ট্রিটমেন্ট এখনও শুরু হয়েছে বলে মনে হয়নি।

মির্জা ফখরুল বলেন, আজকেও বলছি, খালেদা জিয়াকে তার পছন্দ মতো হাসপাতাল ও চিকিৎসকদের দিয়ে চিকিৎসা করানো হোক। এটা জরুরি।’

পয়লা বৈশাখে দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এ কথা জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, ম্যাডাম দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য বলেছেন, দেশবাসী যেন সচেতন হয় এবং এর জন্য কাজ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here