রং ডিসিশন ইজ বেটার দেন ইনডিসিশন : গয়েশ্বর

0
91

সময়ই বলে দেবে বিএনপির নির্বাচিত সংসদ সদস্যদের সংসদে যাওয়ার সিদ্ধান্তটা সঠিক ছিল কিনা বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

সোমবার সেগুনবাগিচায় স্বাধীনতা হলে এক নাগরিক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন তিনি।

গয়েশ্বর বলেন, রং ডিসিশন ইজ বেটার দেন ইনডিসিশন। রাইট অর রং, সিদ্ধান্ত নিতে হবে। পরিবেশ পরিস্থিতিতে, রাজনীতিতে এবং ব্যক্তিগত ও সাংসারিক জীবনেও প্রতি মুহুর্তে সিদ্ধান্ত সংশোধন বা পরিবর্তন হয়। প্রত্যেক পরিবর্তনের পেছনে কোনো না কোনো যৌক্তিক কারণ থাকে। কিন্তু সিদ্ধান্ত সিদ্ধান্তই। ৩০ ডিসেম্বরের নির্বাচনের ফলাফল বর্জনের পর সংসদে যাওয়া নিয়ে সিদ্ধান্তের বাকি ছিল। এখন সংসদে যাওয়া শেষ। এটা নিয়ে ভুল ও শুদ্ধের কথা বলার কারণ নেই।

সময় বলে দেবে এই সিদ্ধান্তটা সঠিক ছিল কিনা। এজন্য আমাদের অপেক্ষা করতে হবে। তবে আমাদের দেখতে হবে পার্লামেন্টে আমাদের সংসদ সদস্যরা কতটুকু এক্সারসাইজ করতে পারে। কতটুকু তাদেরকে সুযোগ দেয়া হয়। সরকারি দল আমাদের এমপিদের কতটুকু সহ্য করতে পারে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সংসদে যাওয়া নিয়ে আমাদের মধ্যে কোনো তর্ক-বিতর্ক নেই। দলের একটা সিদ্ধান্ত হয়েছে, সেই সিদ্ধান্ত নিয়ে আমরা পথ চলব। এটা হল মূল কথা। এসময় দলের নেতাকর্মীদের মধ্যে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলার আহ্বান জানান গয়েশ্বর।

আয়োজক সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় সভায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, নাজিমউদ্দিন মাস্টার, আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, শাহরিয়া ইসলাম শায়লা, ফরিদউদ্দিন, খলিলুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here