যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ড. এম এ ওয়াজেদ মিয়ার ১০তম মৃত্যুবার্ষিকী পালন

0
135

বাংলা খবর ডেস্ক :বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৯ মে সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ব্যানারে অনুষ্ঠিত এ স্মরণ সভায় বক্তারা ড. এম এ ওয়াজেদ মিয়াকে একজন সৎ ও নির্মোহ ব্যক্তি আখ্যায়িত করে বলেন, ‘ক্ষমতার কেন্দ্রবিন্দুতে থাকার পরও তিনি কখনো ক্ষমতার অপব্যবহার করেননি। বরং তিনি দেশ ও মানুষের জন্য নিবেদিন প্রাণ হিসাবে কাজ করে গেছেন।’

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি মাহাবুর রহমান, যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান ,ডা মাসিদুল হাসান,প্রচার সম্পাদক হাজী এনাম এবং কোষাধ্যক্ষ আবুল মনসুর খান,,কৃষি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান ,প্রবাসীকল্যাণ সম্পাদক সোলায়মান আলী, নির্বাহী সদস্য শাহানারা রহমান,সরাফ সরকার,নুরুল আফসার সেন্টু,আব্দুল হামিদ,আলী গজনবী,নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম আলমগীর,মুর্শিদা জামান,যুক্তরাস্ট্র যুবলীগ আহ্বায়ক তারেকুল হায়দার ,সেচ্চাসেবক লীগের সহ সভাপতি দুরুদ মিয়া ,শ্রমিক লীগের সভাপতি আজিজুল হক খোকন,যুবলীগ নেতা নান্টু মিয়া ,আনিছুর রহমান,প্রমুখ।
ড. সিদ্দিকুর রহমান বলেন, ‘২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ দেশ হিসাবে গড়তে হলে আমাদের প্রত্যেককে ড. এম এ ওয়াজেদ মিয়ার মত সৎ মানুষ হতে হবে।’ তিনি বলেন, ‘দেশের জন্য বঙ্গবন্ধু পরিবারের যে আত্মত্যাগ, তা অনুসরণ করে আমাদের প্রত্যেকের উচিত সৎ জীবনযাপনের শপথ নেওয়া।ড,সিদ্দিক মরহুমের বর্ণাঢ্য কর্মজীবনের ওপর আলোকপাত করে বলেন, ‘তাঁর মত মহৎ প্রাণের মানুষের অভাব কখনোই পূরণ হবার নয়।’আলোচনা সভার শেষে ড. এম এ ওয়াজেদ মিয়ার আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। পরিচালনা করেন ইমাম সাইফুল ইসলাম সিদ্দিীক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here