কোর্ট এখন জেলখানায় ঢুকে পড়েছে : আমির খসরু

0
132

কোর্ট যদি জেলখানায় ঘুরে বেড়ায় তাহলে আর সম্মান থাকে না এমন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, কোর্ট এখন জেলখানার পিছে পিছে ঘুরছে। জেলখানায় ঢুকে পড়েছে। দেশে আইনের শাসনের কি অবস্থা তা দেখতেই পাচ্ছেন। এতে করে ন‍্যায়বিচারের প্রত‍্যাশা আর কতটুকুই বা থাকে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলা পরিচালনায় বিশেষ জজ আদালতের বিচারিক কার্যক্রম কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সোমবার (১৩ মে) বিকালে তিনি এ মন্তব্য করেন।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির এ নেতা বলেন, সবকিছুতে স্থান কাল পাত্র ভেদে একটা ব‍্যাপার আছে না? কোর্ট থাকবে কোর্টের জায়গায়। সেখানে কোর্ট যদি জেলখানায় ঘুরে বেড়ায় সেখানে জনগণের ন‍্যায়বিচারের প্রত‍্যাশা এবং এর উদ্দেশ্য নিয়ে প্রশ্ন চলে আসে।

উল্লেখ্য,একাধিক মামলায় কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সকল মামলার বিচারকাজ এখন থেকে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের সামনে নবনির্মিত ২ নম্বর ভবনের অস্থায়ী আদালতে অনুষ্ঠিত হবে।

রোববার (১২ মে) আইন মন্ত্রণালয়ের জারি করা এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন বলা হয়, নিরাপত্তাজনিত কারণে কেরানীগঞ্জে অবস্থিত কেন্দ্রীয় কারাগারের সামনে নবনির্মিত ২ নম্বর ভবনের অস্থায়ী আদালতে মামলাগুলোর বিচাররিক কার্যক্রম অনুষ্ঠিত হবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here