তথ্যপ্রযুক্তিসহ শিল্পোন্নয়নের সব খাতেই বিপ্লব সৃষ্টি করেছে শেখ হাসিনা : আমু 

0
679

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে শিল্পোন্নয়ন ও তথ্যপ্রযুক্তিসহ সব খাতেই বিপ্লব সৃষ্টি করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব নিয়ে এই দেশকে উন্নয়ন ও অগ্রগতির পথ দেখিয়ে যাচ্ছেন। মানুষের অর্থনৈতিক উন্নতির সোপান রচনা করেছেন।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কাউন্সিল হলে ‘এডুকেশন সিস্টেম ফর দ্য ফোর্থ ইন্ডাস্ট্র্রিয়াল রেভ্যুলেশন’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটি এ সেমিনারের আয়োজন করে। এ সময় তথ্যপ্রযুক্তি ও ইন্টারনেটের মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবের প্রেক্ষাপট ও বাংলাদেশের সম্ভাবনা তুলে ধরেন তিনি।

আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার পথে এগিয়ে নিয়ে গেছেন। সবাইকে এই উন্নয়ন ও অগ্রগতির ধারায় শামিল হতে হবে, ঐক্যবদ্ধ হতে হবে।

সভাপতির বক্তব্যে বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান ড. মোহাম্মদ হোসেন মনসুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষিত, তার উত্তরসুরী ও পূর্বসুরীরাও শিক্ষিত। সুতরাং তার কাছ থেকে আমরা সোনার বাংলা পাব- এটাই স্বাভাবিক। কিন্তু উর্দুতে পাস, আর সবকিছুতে ফেল- এমন অশিক্ষিত নেতৃত্ব যে দেশকে উন্নত করতে পারে না- তার প্রমাণও আমরা পেয়েছি। শেখ হাসিনার নেতৃত্বেই এদেশ সমৃদ্ধ হয়েছে, সমৃদ্ধির পথেও এগিয়ে যাচ্ছে।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কানাডিয়ান ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ মাহফুজুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাাদক শামসুন্নাহার চাঁপা, বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রশিদুল হক প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here