‘খালেদা জিয়া পুরোপুরি রাজনৈতিক প্রতিহিংসার শিকার’

0
63

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া পুরোপুরি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বিচার বিভাগের স্বাধীনতা ও খালেদা জিয়ার মুক্তি নিয়ে শুক্রবার বিকালে রাজধানীতে এক আলোচনা সভায় এ পর্যবেক্ষণ তুলে ধরেন বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য।

আমীর খসরু বলেন, ‘সংবিধান ও আইন অনুযায়ী জামিন পাওয়ার যোগ্য হলেও খালেদা জিয়াকে জামিন দেওয়া হচ্ছে না। অথচ একই মামলার বাকি আসামিরা সবাই জামিনে আছেন। এর চেয়ে নগ্ন হস্তক্ষেপ আর কী হতে পারে?’

তিনি বলেন, “সরকারের বিভিন্ন মন্ত্রীদের বলতে শুনেছি যে, উনারা কোনো হস্তক্ষেপ করছেন না। একথাটা আসাই তো লজ্জ্বার বিষয়। নিজেদের প্রটেক্ট করার জন্য সরকারকে যদি প্রতিনিয়ত বলতে হয়, ‘আমরা হস্তক্ষেপ করছি না’- এর অর্থ সহজ। হস্তক্ষেপ করছে বলেই তাদেরকে প্রতিনিয়ত একথা (হস্তক্ষেপ করছি না) বলতে হচ্ছে। সর্বস্তরের সরকারি লোকজন একই কথা বলছে।”

তিনি বলেন, এটা কোনো বিচারিক বিষয় নয়। পুরোপুরি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

জাতীয় প্রেস ক্লাবে মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে ‘বিচার বিভাগ রাষ্ট্রীয় নগ্ন হস্তক্ষেপ বন্ধ এবং বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি’ শীর্ষক এই আলোচনা সভা হয়।

খসরু বলেন, শুধু বিচার বিভাগ নয় গণমাধ্যম ও জাতীয় সংসদের উপরও নগ্ন হস্তক্ষেপ করছে সরকার। স্পিকারের নিরপেক্ষ ভূমিকা রাখার কথা ভুলে যাচ্ছেন ক্ষমতাসীনরা।

বিএনপির এই নেতা বলেন, “সুশীল সমাজও আজকে কথা বলতে ভয় পাচ্ছে। কথা বললেই তো জেল-জুলুম, নিপীড়ন-নির্যাতনের শিকার হচ্ছে, গুম হয়ে যাচ্ছে।

নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, সাবিরা নাজমুল, নিপুণ রায় চৌধুরী, ঢাকা মহানগরের ফরিদউদ্দিন, তাঁতী দলের কাজী মনিরুজ্জামান মনির, কৃষক দলের শাহজাহান সম্রাট ও যুব দলের এইচএম সাইফ আলী খান বক্তব্য দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here