নেতৃত্বে এসে যা বললেন অভিনেত্রী নাদিয়া

0
57

টিভি নাটকের অভিনয়শিল্পীদের সংগঠন অভিনয় শিল্পী সংঘে নতুন নেতৃত্ব এসেছে। ২১ জুন উৎসবমুখর পরিবেশে সেগুনবাগিচাস্থ শিল্পকলা একাডেমিতে সম্পন্ন হয়েছে সংগঠনটির দ্বিবার্ষিক নির্বাচন।

নতুন মেয়াদে সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন শহীদুজ্জামান সেলিম। সাধারণ সম্পাদক হয়েছেন আহসান হাবিব নাসিম। নাসিম পেয়েছেন সর্বোচ্চ ৪২২ ভোট। এদিকে ক্যারিয়ারে প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিয়ে বাজিমাত করলেন অভিনেত্রী নাদিয়া আহমেদ। নতুন মেয়াদে কার্যনির্বাহী কমিটির ১ নম্বর সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। পেয়েছেন ৩৬৩ ভোট।

এই সাফল্যে বেশ উচ্ছ্বসিত নাদিয়া। নির্বাচনে ফল ঘোষণা শেষে এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘সকল ভোটার সহকর্মীদের কাছে আমি কৃতজ্ঞ। সবাইকে অনেক ভালোবাসা আমাকে সমর্থন দেয়ার জন্য। আজকের যে স্বীকৃতিটা আমি পেলাম তা আমার ক্যারিয়ারের বিরাট প্রাপ্তি হয়ে থাকবে।’

নেতৃত্ব পেয়ে নিজের পরিকল্পনা জানিয়ে নাদিয়া আহমেদ বলেন, ‘আগের কমিটি যে কাজগুলো করেছে সেগুলোর সাফল্য ব্যর্থতা যাচাই করে নতুন পরিকল্পনায় কাজ করতে চাই। পুরনো কমিটি যে কাজগুলো হাতে নিয়েছিলো কিন্তু শেষ হয়নি সেগুলোও যেন শিল্পীদের স্বার্থে দ্রুত সমাপ্ত হয় সেই চেষ্টাও থাকবে।

হেরে যাওয়া মানেই কমিটি বা সংগঠন থেকে বিচ্যুত হয়ে যাওয়া নয় এটা নিশ্চিত করতে হবে যারা জয়ী হয়েছি তাদেরকে। প্রতিটি সদস্যের মতামতকে যেন গুরুত্ব দেয়া হয় সেই পরিবেশ তৈরি করতে হবে। আমার বিশ্বাস, সবাই মিলে চেষ্টা করলে সফল একটি সংগঠন হয়ে উঠবে শিল্পী সংঘ। সেইসাথে শিল্পীরাও উপকৃত হবেন।’

তিনি নিজের দায়িত্ব সম্পর্কে বলতে গিয়ে বলেন, ‘প্রতিটি পদই এখানে গুরুত্বপূর্ণ যদি সেই পদে থাকা মানুষটি পরিশ্রমী হয়, কর্মঠ হয়। তাই আমি মনে করি একজন আমিও শিল্পী সংঘে অনেক ইতিবাচক পরিবর্তনে ভূমিকা রাখতে পারি। অন্তত চেষ্টাটা করবো আমি।

তাছাড়া কার্যনির্বাহী সদস্যরাই পুরো সংগঠনটাকে এক করে রাখে। আমাদের কাজ হচ্ছে আমাদের যারা সদস্য আছে তাদের কথাগুলো প্রতিনিধি হয়ে উচ্চপদস্থ যারা আছেন যেমন সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পৌঁছানো। আমি ব্যক্তিগতভাবে শিল্পীদের সম্মান ও স্বাস্থ্য রক্ষা করা এই দুটো ব্যাপারে বেশি জোর দেবো।’

প্রসঙ্গত, সদ্য শেষ হওয়া নির্বাচনে ৬০৬ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৫১৮ জন। ২১ জুন সকাল ১০টা থেকে শুরু হয় ভোট গ্রহণ, একটানা চলে বিকেল ৫টা পর্যন্ত। আর রাত ৮টা ২০ মিনিটে আনুষ্ঠানিকভাবে এ নির্বাচনের ফল ঘোষণা করা হয়।

উক্ত নির্বাচনে সাত কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে নাদিয়া আহমেদ ছাড়াও নির্বাচিত হয়েছেন সেলিম মাহবুব (৩৫৫), জাকিয়া বারী মম (২৭৬), বন্যা মির্জা (২৬৮), মনিরা বেগম মেমী (২৪৩), শামস সুমন (২৩৮) ও রাজীব সালেহীন (২২৯)।

নির্বাচনে অন্যান্য পদের মধ্যে ৩৪৪ ভোট পেয়ে আজাদ আবুল কালাম, ২৭৪ ভোট পেয়ে ইকবাল বাবু এবং ২৪৩ ভোট পেয়ে তানিয়া আহমেদ সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

দু’টি যুগ্ম সাধারণ সম্পাদক পদে অভিনেতা রওনক হাসান ও আনিসুর রহমান মিলন বিজয়ী হয়েছেন।

কোনো প্রতিদ্বন্দ্বি না থাকায় সাংগঠনিক সম্পাদক পদে আগেই নির্বাচিত হয়ে আছেন লুৎফর রহমান জর্জ। অর্থ-সম্পাদক পদে লড়ছেন-নূর এ আলম (নয়ন) ৩২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। দপ্তর সম্পাদক পদে মেরাজুল ইসলাম ১৭৭ ভোট পেয়ে নির্বাচিত হন। প্রাণ রায় ২৪২ ভোট পেয়ে প্রচার ও প্রকাশনা সম্পাদক হন।

অনুষ্ঠান সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন রাশেদ মামুন অপু, তিনি পেয়েছেন ২২৯ ভোট। আইন ও কল্যাণসম্পাদক পদে শামীমা ইসলাম তুষ্টি পেয়েছেন ২০২ ভোট। তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে সুজাত শিমুল পান ৩১০ ভোট।

এবার নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন খায়রুল আলম সবুজ, মাসুম আজিজ ও বৃন্দাবন দাশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here