যেকোনও ঘটনায় প্রধানমন্ত্রীর নির্দেশনা দেশে ন্যায়বিচার না থাকার প্রমাণ

0
359

যেকোনও ঘটনায় প্রধানমন্ত্রীর নির্দেশনা দেওয়ার বিষয়টিকে দেশে ন্যায়বিচার না থাকার প্রমাণ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান। তিনি বলেন, বরগুনায় রিফাতকে কুপিয়ে হত্যায় জড়িতদের গ্রেফতারে প্রধানমন্ত্রীকে নির্দেশনা দিতে হয়। কেন তিনি নির্দেশ দেবেন? আইনশৃঙ্খলা বাহিনী কোথায়? যাদের দায়িত্ব পালনের কথা, তারা কেন পালন করছেন না? এসব বিষয়ই প্রমাণ করে দেশে ন্যায়বিচার নেই। ডিজিটাল বাংলাদেশের নামে, বড় প্রজেক্টের নামে ন্যায়বিচার আড়াল হয়ে গেছে।

শুক্রবার (২৮ জুন) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত ‘প্রতিহিংসার রাজনীতি, ন্যায়বিচার এবং বেগম খালেদা জিয়া’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, ‘সবাই দেখেছেন বগুরায় কীভাবে প্রকাশ্যে কুপিয়ে রিফাতকে হত্যা করা হয়েছে। সাধারণ মানুষও এগিয়ে আসেনি, পুলিশ তো আসেইনি। আজ মূল্যবোধ হারিয়ে গেছে। ডিজিটাল বাংলাদেশের নামে, বড় প্রজেক্টের নামে ন্যায়বিচার আড়াল হয়ে গেছে। এখনও সাগর-রুনির বিচার হয়নি। কারণ, বিচারহীনতা। বিচারব্যবস্থা শেষ করে দিয়েছে সরকার। তারা দুর্নীতি দিয়ে বড় হওয়ার পথে আছেন।’

তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে দেশে ন্যায়বিচার ও গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তার জন্য প্রতিরোধ গড়ে তুলতে হবে। তার জন্য কথা বলতে হবে।

মতবিনিময় সভায় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, যখন ক্ষমতার দরজাটা খুব বেশি করে খোলা থাকে তখন ন্যায়বিচার জানালা দিয়ে পালিয়ে যায়। বাংলাদেশে তাই হয়েছে। ন্যায়বিচার পালিয়ে যাওয়ার কারণে আজ বিচারকরা ঘুম থেকে যেগে ওঠে বলেন দেশটাতো এমন ছিল না, এসব কি হচ্ছে? আপনারা রিফাতের ঘটনা দেখেন নাই, তুফান সরকারের ঘটনা দেখেন নাই, বদরুলের ঘটনা দেখেন নাই, রামুর বৌদ্ধ মন্দিরের ঘটনা দেখেন নাই, বিশ্বজিতের হত্যাকাণ্ড দেখেন নাই? আপনারা বুঝেন না, কেন দেশে এমন হচ্ছে?’

আয়োজক সংগঠনের উপদেষ্টা হাজী মাসুক মিয়ার সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সভায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, শাহ মোহাম্মদ নেসারুল হক, বিলকিস ইসলাম, কৃষক দলের সদস্য মোজাম্মেল হক মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here