ভারতের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

0
83

চলমান বিশ্বকাপের সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে আজ শক্তিশালী ভারতের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ দল। বার্মিংহামের এজবাস্টনে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০মিনিটে শুরু হবে ম্যাচটি।

সেমিফাইনালে খেলতে হলে আজ শতভাগ দিয়েই খেলতে হবে টাইগারদের। সেই লক্ষ্যে আফগানিস্তানের বিপক্ষে খেলানো একাদশ ধরে রাখতে পারে তারা। তবে গুরুত্বপূর্ণ এই ম্যাচে আশঙ্কা দেখা দিয়েছে মাহমুদুল্লাহ রিয়াদের মাঠে নামা নিয়ে।

কাঁধের পুরনো চোট তো ছিলই তার সঙ্গে আফগানিস্তান ম্যাচে যোগ হয় পায়ের পেশিতে টান। আফগানদের বিপক্ষে ব্যাট করার সময়ই খোড়াতে খোড়াতে ক্রিজ বদল করতে হয়েছিল এই টাইগার ব্যাটসম্যানের। এরপর অবশ্য ফিল্ডিং করতে হয়নি এই অল-রাউন্ডারের। পরের দিন টিম হোটেলের সামনে দেখা যায়, ক্র্যাচে ভর দিয়ে কোনমতে হাঁটছেন তিনি।

দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, মাহমুদউল্লাহ’র খেলার সম্ভাবনা খুব কম। সুজনের কথায় ধোঁয়াশা থাকলেও দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু সোমবার নিশ্চিত করেন, মাহমুদুল্লাহ’র না খেলার বিষয়টি। নান্নু বলেন, ‘বর্তমানে মাহমুদউল্লাহ যে অবস্থায় আছে তাতে কালকের ম্যাচ খেলতে পারবে না। কারণ ওর ফিটনেস আপ টু দ্য মার্ক না। যেহেতু ইনজুরি রয়েছে সেহেতু আর কিছু করার নেই। সে হিসেবে খেলার কোনও সম্ভাবনা নেই।’

এছাড়া, ভারতের বিপক্ষে বরাবরই দুর্দান্ত খেলেন রুবেল হোসেন। তাই মেহেদী হাসান মিরাজের পরিবর্তে আজ মাঠে নামতে পারেন এই টাইগার পেস তারকা।
বাংলাদেশ সম্ভাব্য একাদশ: 
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ / রুবেল হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) ও মুস্তাফিজুর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here