চবির প্রথম নারী প্রক্টর মরিয়ম ইসলাম

0
137

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নতুন দুই সহকারী প্রক্টর নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবার একজন নারী সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মরিয়ম ইসলাম লিজা। অন্যজন হলেন লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মুহম্মদ ইয়াকুব।

সোমবার দুপুরে এ তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে. এম. নুর আহমদ।

তিনি বলেন, নতুন সহকারী প্রক্টর হিসেবে অধ্যাপক মরিয়ম ইসলাম ও অধ্যাপক মুহম্মদ ইয়াকুব এই দু’জনকে নিয়োগ দেয়া হয়েছে। সোমবার থেকেই তারা দায়িত্ব পালন করবেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পেয়ে নিজের অনুভূতি প্রকাশ করে অধ্যাপক মরিয়ম ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পেয়ে আমি সত্যিই গর্বিত। এ জন্য ধন্যবাদ জানাচ্ছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে, উনি আমাদের অনুপ্রেরণা। আমাকে এ দায়িত্ব দেয়ায় ধন্যবাদ জানাই দায়িত্বপ্রাপ্ত চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারকে। আজ থেকে আমার দায়িত্ব বেড়ে গেল।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের নানা সময় ছাত্রীদের বিভিন্ন সমস্যা হয়। তারা একজন পুরুষের চেয়ে সহজেই একজন নারীকে তাদের সমস্যা সম্পর্কে অনেক বেশি জানাতে পারবে। একজন নারী হিসেবে আমাকে সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ দেয়ায় আশা করি আমি ছাত্রীদের পাশে দাঁড়াতে পারব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here