থ্রিডিতে জয়ার ‘অলাতচক্র’

0
618

জনপ্রিয় লেখক আহমদ ছফার জীবনী নিয়ে ছবি প্রযোজনা করছেন অভিনেত্রী জয়া আহসান। গল্প, গান, উপন্যাস, কবিতা, প্রবন্ধ, অনুবাদ, ইতিহাস, ভ্রমণকাহিনি মিলিয়ে তিরিশটির বেশি গ্রন্থ রচনা করেছেন আহমদ ছফা। যার মধ্যে ‘অলাতচক্র’ তার আত্মজীবনী বলে মনে করেন অনেকে। সেই কাহিনিই থ্রিডি-তে পর্দায় তুলে ধরা হবে। ‘অলাতচক্র’র পরিচালক হাবিবুর রহমান।

জয়া গণমাধ্যমকে জানান, ছবির অধিকাংশ শুটিং হয়ে গেছে। থ্রিডি শুটের দায়িত্বে ছিল মুম্বাইয়ের একটি টিম। ছবির অনেকটা অংশ জুড়েই কলকাতা থাকছে। আসলে আমরা পুরনো কলকাতাকে রিক্রিয়েট করছি। বাংলাদেশেই শুট হয়েছে। আহমদ ছফার কাহিনিতে যেমন ভাবে কলকাতার বর্ণনা দেওয়া হয়েছিল, সে ভাবেই সবটা উপস্থাপন করেছে মুম্বাইয়ের টিম।

সরকার থেকে অনুদান দেওয়া হয়েছে ‘অলাতচক্র’র প্রযোজনায়। ছবিতে জয়া নিজে অভিনয়ও করেছেন। এরপরে তার প্রযোজনায় তৃতীয় ছবি ‘ফুড়ুৎ’-এর শুটিং হবে।

মুক্তিযুদ্ধের সময়ে কলকাতায় শরণার্থী হিসেবে আশ্রিত বাংলাদেশি লেখক দানিয়েল ও ক্যানসারে আক্রান্ত তায়েবার সম্পর্ক এবং মুক্তিযুদ্ধের নানা ঘটনার ছবি ‘অলাতচক্র’।

জয়া জানান, টলিউডেও বেশ কয়েকটি ছবি নিয়ে কথাবার্তা চলছে তার। প্রথম থ্রিডি ছবি নিয়ে জয়া বলেছেন, বাংলায় প্রথম বার এ ধরনের কাজ করতে পারছি বলে খুব উচ্ছ্বসিত!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here