পাশের হারে এগিয়ে কুমিল্লা, পিছিয়ে চট্টগ্রাম

0
67

২০১৯ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষায় প্রকাশিত ফলাফলে পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ ও জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে ৪৭ হাজার ২৮৬ জন পরীক্ষার্থী।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, এবার পাসের হারের শতকরা হিসাবে সবচেয়ে এগিয়ে কুমিল্লা শিক্ষা বোর্ড। আর সবেচেয়ে পিছিয়ে আছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড।

বুধবার (১৭ জুলাই) দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী। এর আগে সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রী দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী সহ সংশ্লিষ্ট বোর্ড প্রধানরা।

ফলাফলের বোর্ডভিত্তিক পরিসংখ্যান থেকে দেখা যায়, ঢাকা বোর্ডে পাসের হার ৭১ দশমিক ০৯ শতাংশ, রাজশাহী বোর্ডে ৭৬ দশমিক ৩৮ শতাংশ, কুমিল্লা বোর্ডে ৭৭ দশমিক ৭৪ শতাংশ, যশোর বোর্ডে ৭৫ দশমিক ৬৫ শতাংশ, চট্টগ্রাম বোর্ডে ৬২ দশমিক ১৯ শতাংশ, বরিশাল বোর্ডে ৭০ দশমিক ৬৫ শতাংশ, সিলেট বোর্ডে ৬৭ দশমিক ০৫ শতাংশ ও দিনাজপুর বোর্ডে পাসের হার ৭১ দশমিক ৭৮ শতাংশ।

এছাড়া মাদরাসা শিক্ষা বোর্ডে পাস করেছে ৮৮ দশমিক ৫৬ শতাংশ, কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাস করেছে ৮২ দশমিক ৬২ শতাংশ ও ডিআইবিএস (ঢাকা)-এ পাসের হার ৬০ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here