পাকিস্তান সফরে ভারতীয় টেনিস দল!

0
66

বাংলা খবর ডেস্ক: সীমান্ত সমস্যার কারণে দীর্ঘদিন ধরেই দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে প্রতিবেশী দুই দেশের মধ্যে। আইসিসির বড় কোনো ইভেন্ট ছাড়া মাঠের লড়াইয়ে অংশ নিচ্ছে না ভারত-পাকিস্তান।

শুধু ক্রিকেট নয়! সাম্প্রতিক সময়ে পাকিস্তান সফরে গিয়ে কোনো ইভেন্টেই অংশ নিতে আগ্রহ দেখায়নি ভারত। তবে শান্তির বার্তা দিচ্ছে ভারতীয় টেনিস ফেডারেশন। ১২ বছর পর ডেভিস কাপে আয়োজকের ভূমিকায় পাকিস্তান। সে প্রতিযোগিতায় অংশ নিতে পাকিস্তান সফরে যাচ্ছে ভারতীয় টেনিস দল।

ভারতীয় জনপ্রিয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের প্রতিবেদন অনুসারে ইতিমধ্যেই ক্রীড়া মন্ত্রণালয় থেকে অনুমতি পেয়েছে ভারতীয় টেনিস ফেডারেশন। আগামী সেপ্টেম্বরেই ডেভিস কাপে অংসিদে পাকিস্তান সফরে যাচ্ছে ভারত।

প্রতিযোগিতায় পাকিস্তানের বিরুদ্ধেই খেলবেন ভারতীয় তারকারা। চিরপ্রতিদ্বন্দ্বীর দেশে এই ম্যাচ আয়োজন ঘিরে বেশ উৎসাহী ভারতের একসময়ের এক নম্বর টেনিস তারকা সোমদেব দেববর্মণ। তিনি বলছেন, এটা শান্তির বার্তা পাঠানোর একটা মাধ্যম হয়ে উঠতে পারে।

শেষবার ১২ বছর আগে ডেভিস কাপের আয়োজন করেছিল পাকিস্তান। তারপর নিরাপত্তার জন্য পাকিস্তানের ওপর নিষেধাজ্ঞা জারি করে আন্তর্জাতিক টেনিস ফেডারেশন। দুই বছর আগে সেই নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়। এ বছরের ডেভিস কাপ আয়োজনের জন্যও গ্রিন সিগন্যাল পেয়েছে পাকিস্তান। তার পরই, অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন ভারতীয় দলকে পাকিস্তানে পাঠানোর ব্যাপারে উদ্যোগী হয়।

পাকিস্তান সফরে যাওয়ার অনুমতি পাওয়ার পর সোমদেব বর্মণ বলেন, এটা একটা সুবর্ণ সুযোগ তরুণ টেনিস তারকাদের জন্য। পাকিস্তানে গিয়ে খেলা করার সুযোগ হচ্ছে। এই সুযোগ কাজে লাগিয়ে আমাদের উচিত তাদের সঙ্গে আমাদের সম্পর্ক ভালো করা নয়। এটা একটা শান্তির বার্তা। আমাদের উচিত শান্তির পরিবেশে পারস্পরিক শ্রদ্ধাসহকারে টেনিস খেলা।

প্রসঙ্গত, ২০০৯ সালে লাহোরে পাকিস্তান সফররত শ্রীলংকান ক্রিকেট দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলা হয়। তার পর থেকে পাকিস্তান সফরে যেতে আগ্রহ দেখাচ্ছে না কোনো দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here