মশক নিধন কর্মীদের মনিটরিংয়ে থাকছে জিপিএস ব্যবস্থা

0
58

বাংলা খবর ডেস্ক: মশক নিধন কর্মী ও পরিচ্ছন্নতা কর্মীদের নিয়ন্ত্রনে জিপিএস ট্র্যাকিং ব্যবস্থা আনছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।  স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে আগামী সপ্তাহ থেকেই এই ট্র্যাকার চালু করা হবে।

রবিবার আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশে (এআইইউবি) আয়োজিত এক সেমিনারের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

মেয়র বলেন, ইতোমধ্যে ডিএনসিসির অঞ্চল-১ থেকে অঞ্চল-৫ পর্যন্ত সব এলাকার মশক নিধন কর্মী, মশক সুপারভাইজার ও মনিটরিং কর্মকর্তাদের নাম ও মোবাইল নম্বর ডিএনসিসির ওয়েবসাইটে দেয়া হয়েছে। মেয়র নগরবাসীকে নিজ নিজ এলাকার মশক নিধন কর্মী, মশক সুপারভাইজার ও মনিটরিং কর্মকর্তার নাম ও মোবাইল নম্বর জেনে নিয়ে জবাবদিহিতার আওতায় আনার আহ্বান জানান। পাশাপাশি ডেঙ্গু মোকাবিলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঘরে ঘরে প্রচারণা চালানোর জন্য শিক্ষার্থীদের আহ্বানও জানান তিনি।

তিনি বলেন, দেশের যেকোনও প্রয়োজনে শিক্ষার্থীরা অতীতে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল। ডেঙ্গু মোকাবিলা ও পরিচ্ছন্নতা অভিযানেও শিক্ষার্থীরা অবদান রাখবে বলে তিনি মত প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here