সড়কে শৃঙ্খলার ক্ষেত্রে দুর্বলতা লক্ষ্য করছি: নৌ প্রতিমন্ত্রী

0
96

বাংলা খবর ডেস্ক: নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশে আমরা অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করছি, পদ্মা সেতুর মতো চ্যালেঞ্জে বিজয়ী হয়েছি। কিন্তু দুঃখজনক হলেও সত্য, সড়ক পরিবহনে শৃঙ্খলার ক্ষেত্রে আমরা অনেক দুর্বলতা লক্ষ্য করছি।

শনিবার রাজধানীর পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন বিআইডব্লিউটিসির কর্মকর্তা কৃষ্ণা রায়কে দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন। রাজধানীর বাংলামোটর এলাকায় মঙ্গলবার ফুটপাতে ট্রাস্ট পরিবহনের একটি যাত্রীবাহী বাসের চাপায় পা হারান কৃষ্ণা রায় ।

খালিদ বলেন, বাংলাদেশে আমরা অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করছি, পদ্মা সেতুর মতো চ্যালেঞ্জে বিজয়ী হয়েছি। কিন্তু দুঃখজনক হলেও সড়ক পরিবহনে শৃঙ্খলার ক্ষেত্রে আমরা অনেক দুর্বলতা লক্ষ্য করছি। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য একটি সুপারিশমালা দেয়া হয়েছে। এটা বাস্তবায়ন করার মাধ্যমে যদি সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আসে তাহলে এ ধরণের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটবে না।

কৃষ্ণা রায়ের শারিরীক অবস্থা সম্পর্কে জানতে চাইলে নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, যদি রোগীর দিক থেকে বলি তাহলে ভালো না।  ডাক্তারের দিক বললে তাহলে বলবো তারা সর্বাত্মক চেষ্টা করছে রোগীকে সর্বোচ্চ চিকিৎসা দেয়ার ক্ষেত্রে। শুধু এ ধরনের না, বাংলাদেশে এর চেয়েও জটিল রোগের চিকিৎসা হয়ে থাকে। আশা করি তাকে সুস্থ জায়গায় নিয়ে আসবেন তারা।

বিচারের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশে বিচার ব্যবস্থা স্বাধীন। যে কেউ আদালতের দ্বারস্থ হতে পারে। তারা যদি বিচারের প্রর্থনা করে তাহলে নিশ্চয়ই বিচার পাবেন।

তিনি বলেন, যেখানে পথচারী থাকার কথা সেখানে এই দুর্ঘটনা ঘটেছে, তা অবশ্যই আতঙ্কের বিষয়। সেখানে কোন যান্ত্রিক ত্রুটি রয়েছে কিনা, গাড়ির ফিটনেস সার্টিফিকেট রয়েছে কিনা কিংবা চালক সুস্থ আছে কিনা সেটা তদন্তের বিষয়।  আইনশৃঙ্খলা বাহিনী অবশ্যই বিষয়টি তদন্ত করে অপরাধীকে আইনের আওতায় আনবেন।

তিনি বলেন, কৃষ্ণা রায় আমাদের বিআইডব্লিউটিসির হিসাব বিভাগের কর্মকর্তা ছিলেন। প্রধানমন্ত্রীও বিষয়টি নিয়ে কনসার্ন। আমরা তার চিকিৎসার জন্য, তদারকির জন্য, চিকিৎসার জন্য যা যা প্রয়োজন তা করবো।

এর আগে প্রতিমন্ত্রী অসুস্থ কৃষ্ণা রায়কে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন। তিনি বলেন, প্রয়োজনে দেশের বাইরে নিয়ে যাওয়া হবে। এ সময় রোগীর স্বজন ও কর্তব্যরত ডাক্তাররা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here