পাকিস্তানের ক্রিকেটারদের নতুন সুখবর দিল পিসিবি

0
109

বাংলা খবর ডেস্ক: পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জাতীয় দলের ক্রিকেটারদের উৎসাহীত করতে বিশেষ পুরস্কারের ঘোষণা দিয়েছে।

চীর প্রতিদ্বন্দ্বী ভারতসহ আইসিসির র‌্যাংকিংয়ের শীর্ষ তিন দলের যে কোনো একটিকে টেস্টে হারাতে পারলে একাদশে থাকা প্রত্যেক ক্রিকেটারকে ম্যাচ ফির শতভাগ, ওয়ানডেতে ৭৫ শতাংশ আর টি-টোয়েন্টিতে পঞ্চাশভাগ বোনাস দেয়ার ঘোষণা দিয়েছে।

সিরিজে হারাতে পারলে পাকিস্তানের প্রত্যেক ক্রিকেটারকে ম্যাচ ফির ২০০ শতাংশ বোনাস দেয়া হবে। আর আইসিসির কোনো ইভেন্ট তথা বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফির মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে জিততে পারলে ৩০০ শতাংশ বোনাস পাবেন সরফরাজরা।

ম্যাচ জয়ের পুরস্কারের অর্থ খেলোয়াড়দের মধ্যে সমানভাবে ভাগ করে দেয়া হবে। তবে সিরিজ সেরার পুরস্কার যে পাবে তাকে দেয়া হবে ২৫ শতাংশ। আর বাকি ৭৫ শতাং সতীর্থদের মধ্যে ভাগ করে দেয়া হবে।

পিসিবি টেস্ট এবং ওয়ানডেতে প্লেয়ার অফ দ্য ম্যাচ খেলোয়াড়কে ৩ লাখ, টি-টোয়েন্টিতে দেড় লাখ পাকিস্তানি রুপি পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে। অন্যদিকে টেস্টে যে সিরিজ সেরার পুরস্কার জিতবে তাকে ৬ লাখ, ওয়ানডেতে ৫ লাখ আর টি-টোয়েন্টিতে আড়াই লাখ পাকিস্তানি রুপি পুরস্কার দেবে।

হোম অ্যান্ড অ্যাওয়ে সিরিজের সময় পাকিস্তান অধিনায়ক এক সপ্তাহে পাবেন ২৫০ ডলার। আর সহ-অধিনায়ক পাবেন ১০০ ডলার করে।

বিদেশ সফরে পাকিস্তানের প্রত্যেক ক্রিকেটার দৈনিক ১১৪ ডলার করে ভাতা পাবেন। আর হোম সিরিজে পাবেন ৫ হাজার রুপি করে। তবে ইংল্যান্ড সফরের দৈনিক ভাতা পাবেন ১৫০ ডলার করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here