কোনো বাধাই বিএনপির সমাবেশ রুখতে পারবে না : মিনু

0
73

বাংলা খবর ডেস্ক: রোববার (২৯ সেপ্টেম্বর) রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠে বিভাগীয় সমাবেশ আয়োজনের ঘোষণা দিয়েছে বিএনপি। তবে এ আয়োজনের ঘোষণা দিলেও জেলা প্রশাসনের পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিক অনুমতি পায়নি দলটি।

প্রশাসনের অনুমতি না দেয়ার পেছনে সরকারের নির্দেশ রয়েছে বলে দাবি করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও রাজশাহীর সিটির সাবেক মেয়র মিজানুর রহমান মিনু।

শনিবার নগর বিএনপি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি। একই সঙ্গে যেকোন মূল্যে এ সমাবেশ আয়োজনের ঘোষণা দেন তিনি।

সংবাদ সম্মেলনে মিজানুর রহমান মিনু বলেন, মাদরাসা মাঠে বিভাগীয় সমাবেশ আয়োজনের জন্য চলতি মাসের ১২ সেপ্টেম্বর জেলা প্রশাসক বরাবর আবেদন করা হয়। কিন্তু সেই আবেদন নাকচ করে দেন জেলা প্রশাসক। জেলা প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, সমাবেশ আয়োজনে স্কুলের শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষতি হবে। এ নিয়ে জেলা প্রশাসন বরাবর আবেদন করেছেন স্কুলের প্রধান শিক্ষক। বাস্তবে জেলা প্রশাসেনর এমন দাবি সত্য নয়।

মিনু বলেন, মাদরাসা মাঠের পরিবর্তে নগরীর মনি চত্বর, গণকপাড়া অথবা ফায়ার ব্রিগেড মোড়ে সমাবেশ আয়োজনের অনুমতি চেয়েছি আমরা। কিন্তু তিনটি স্থানেই সমাবেশ আয়োজনের অনুমতি দেয়নি প্রশাসন। তবে কোনো বাধা বিএনপির সমাবেশ রুখতে পারবে না।

মিনু আরও বলেন, বিএনপির এই সমাবেশ নিছক কোনো সমাবেশ নয়। এই সমাবেশ বেগম খালেদা জিয়া ও দেশের জনগণের মুক্তির সমাবেশ। সমাবেশ বন্ধ করতে ইতোমধ্যে সরকার নানা কৌশল নিচ্ছে। নেতাকর্মীদের সমাবেশে যোগদান রুখতে সব ধরনের যানবাহন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। কিন্তু ঐক্যবদ্ধ নেতাকর্মীদের সামনে কোনো বাধা টিকবে না।

রাজশাহী নগর বিএনপির সভাপতি ও সাবেক রাসিক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রাজশাহী বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকট শাহিন শওকত, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন ও জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here