বৃষ্টিতে জলাবদ্ধতা, ব্যাংকপাড়ায় দুর্ভোগ

0
67

টানা কয়েক ঘণ্টার বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকাসহ ব্যাংকপাড়া নামে খ্যাত মতিঝিল এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন ওই এলাকায় কর্মরত ব্যক্তিরা।

মঙ্গলবার দুপুর থেকে শুরু হওয়া কয়েক ঘণ্টার বৃষ্টিতে ডুবে গেছে রাস্তা ও ফুটপাত। ফলে মানুষ অফিস থেকে বের হতে পারছেন না। অনেক স্থানে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। চরম দুর্ভোগে পড়েছে নগরবাসী। মতিঝিল, পল্টন, দৈনিক বাংলা, পল্টল, কমলাপুর এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

 

সরেজমিন ঘুরে দেখা যায়, বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন পথচারী, ফুটপাতের ব্যবসায়ী ও যানবাহনের আরোহীরা। রাস্তায় পানি জমায় মানুষ গাড়িতে উঠ‌তে পারছে না। ফুটপাতে পানি জমে যাওয়ায় জুতা খুলে কাপড় গুছিয়ে হাঁটতে দেখা গেছে পথচারীদের। আবার অনেকে রিকশায় চড়ে রাস্তা পার হচ্ছে। দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় এমন চরম বিড়ম্বনায় পড়েছেন নগরবাসী।

Motijhil-3

বৃষ্টিতে মতিঝিল এলাকার বেশিরভাগ সড়কে পানি জমে আছে, যে কারণে চরম দুর্ভোগে পড়েছে অফিসে আসা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

জলাবদ্ধতার কারণে আটকে থাকা মাহফুজ নামে এক ব্যাংকার বলেন, অফিসের ভেতরে ছিলাম। বের হয়ে দেখি বৃষ্টিতে সব রাস্তা ডুবে গেছে। একটা রিকশা নিয়ে যে বের হবো তারও কোনো উপায় নেই। কারণ ফুটপাতও ডুবে গেছে। জরুরি কাজে ৫টার মধ্যে মোহাম্মদপুর যেতে হবে। মনে হয় না যেতে পারবো!

Motijhil-4

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, সারা বছর খোঁড়াখুঁড়ি চলে। পাইপ বসানো হয়। কিন্তু কোনো লাভ হচ্ছে না। প্রয়োজনের তুলনায় ড্রেনেজ ব্যবস্থা না থাকায় দ্রুত নামছে না পানি। একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। এ সমস্যা যে কবে দূর হবে আল্লাহ ভালো জানেন।

মতিঝিল এলাকায় জলাবদ্ধতায় আটকা পড়া এক রিকশাচালক বলেন, ‘বৃষ্টিতে রাস্তা ডুবলে গাড়ি চালানো যায় না। কারণ জায়গায় জায়গায় রাস্তা কাটা, গর্ত, রিকশা টান দিতে ভয় লাগে। কোন সময় পড়ে যায় ঠিক নাই। বৃষ্টি হলেই রাস্তায় কোমর পানি হয়ে যায়, নেতারা বড় বড় কথা কয়। কিন্তু কাজের কাজ কিছুই করে না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here