নিউইয়র্কে দুর্গাপূজা নিয়ে ঋতুপর্ণার সংবাদ সম্মেলন

0
59

বাংলা খবর ডেস্ক: শারদীয় দুর্গোৎসব উপলক্ষে নিউইয়র্কে তিন দিনব্যাপী আড়ম্বরপূর্ণ আয়োজন করেছে যুক্তরাষ্ট্রের প্রাচীনতম সংগঠন ইস্ট কোস্ট দুর্গাপূজা অ্যাসোসিয়েশন-ইসিডিপিএ। সংগঠনের ৫০তম বার্ষিকী উদযাপন উপলক্ষে এ বছর আরও ব্যাপকভাবে পূজার আয়োজন করা হচ্ছে।

আগামী ১১ অক্টোবর থেকে গুজরাট সমাজ মন্দিরে এ পূজা অনুষ্ঠিত হবে। এতে পারফরম করবেন অভিনয়শিল্পী ঋতুপর্ণা সেনগুপ্তা, সংগীতশিল্পী কবিতা কৃষ্ণমূর্তি, অনুপম রায় ও কিনজল।

এ উপলক্ষে মঙ্গলবার নিউইয়র্কের জ্যামাইকার ওকল্যান্ডে ওয়াইল্ড বেসিল রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে ইস্ট কোস্ট দুর্গাপূজা অ্যাসোসিয়েশন ইসিডিপিএ। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন অভিনয়শিল্পী ঋতুপর্ণা সেনগুপ্তা, সংগঠনের প্রতিষ্ঠাতা ও সিনিয়র উপদেষ্টা প্রবীর রায়, বিষ্ণু সাহা, অজয় চক্রবর্তী, মিলন আওন, শিপ্রা রায়, চিফ ইভেন্ট কো-অর্ডিনেটর বিজয় সাহা, ট্রেজারার ক্রিস ঘোষ বাপ্পা প্রমুখ।

ঋতুপর্ণা সেনগুপ্তা বলেন, ৫০ বছর ধরে একটি সংগঠন বিন্দু থেকে সিন্ধু হয়েছে। এটা আমার জন্য ভীষণ অনুপ্রেরণার। সেই উদ্দীপনা নিয়ে আমি নিউইয়র্কে এসেছি।

ঋতু জানান, অনুষ্ঠানে তিনি পারফরম করবেন। অভিনয় ও নৃত্যকলায় পুরো আয়োজনটি তিনি সাজিয়েছেন, যা দর্শকদের জন্য উপভোগ্য হবে।

প্রবীর রায় বলেন, একসময় নিউইয়র্কে পূজা বলতেই ছিল ইসিডিপিএর পূজা। নিউইয়র্কের বাইরে বিভিন্ন স্টেট থেকে পুজোয় অংশ নিতে আসতেন অনেক মানুষ।

আজ ৫০ বছরে কমিউনিটি অনেক বড় হয়েছে। মন্দির, পূজামণ্ডপের সংখ্যা বেড়েছে। এর পরও নিউইয়র্কে পূজার আয়োজনে ইস্ট কোস্ট দুর্গাপূজা অ্যাসোসিয়েশনের সবসময় ভিন্নমাত্রা যোগ করে থাকে।

ক্রিস ঘোষ বাপ্পা জানান, ১১ অক্টোবর কবিতা কৃষ্ণমূর্তি, ১২ অক্টোবর ঋতুপর্ণা সেনগুপ্তা ও ১৩ অক্টোবর অনুপম রায় পারফরম করবেন।

এ ছাড়া পুজো হবে গুজরাট সমাজ মন্দিরে। সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। তবে আফটার ডিনার কনসার্ট অনুষ্ঠিত হবে মন্দিরের পার্শ্ববতী ফ্রান্সিস লুইস হাইস্কুল অডিটরিয়ামে।

উদ্যোক্তারা জানান, এবার ইসিডিপিএর ৫০তম বার্ষিকী উপলক্ষে নিউইয়র্কের সবকটি মন্দিরকে বিশেষ স্মারকে ভূষিত করা হচ্ছে।

তা ছাড়া এবারের পুজোয় বাঙালির রসনাবিলাসের আয়োজনটিও হচ্ছে বেশ আকর্ষণীয়। থাকবে বাঙালির প্রিয় আলুর দম, ফ্রিশ ফ্রাই, চিংড়ি মাছের মালাইকারি এবং সঙ্গে ঠাকুরের ভোগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here