বড় জয়ে নিউজিল্যান্ড সফর শেষ করল অনূর্ধ্ব-১৯ দল

0
61

বাংলা খবর ডেস্ক: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দুর্দান্ত ব্যাটিং-বোলিংয়ের সামনে তেমন পাত্তা পেল না নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটিতে স্বাগতিকদের বড় হারের লজ্জা দিয়ে সাফল্যের সঙ্গে কিউই সফর করল ‘জুনিয়র টাইগাররা’।

লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে রোববার নিউজিল্যান্ড যুবাদের ৭৩ রানে হারায় বাংলাদেশ। এই জয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে থেকে পাঁচ ম্যাচের সিরিজটি শেষ করল আকবর আলির দল।

তানজিদ হাসানের দাপুটে ব্যাটিংয়ের সঙ্গে পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন ও অভিষেক দাসের অর্ধশতক ছুঁই ছুঁই ইনিংসে ৩১৬ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। জবাবে ৪৩.৪ ওভারে ২৪৩ রানে গুঁড়িয়ে যায় স্বাগতিক দল।

নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৫৬ রানের ইনিংস খেলেন ফের্গুস লেলম্যান। ৪৭ রান করেন জোক ম্যাকেঞ্জি। অধিনায়ক জেসে ট্যাস্কোফ করেন ৩৯ রান।

বাংলাদেশের বোলারদের মধ্যে শরিফুল ইসলাম ৪৩ রানে পাঁচটি উইকেট নেন। দুই উইকেট নেন রাকিবুল হাসান। একটি করে উইকেট তানজিব হাসান সাকিব, অভিষেক দাস ও শামিম হোসেনের।

এর আগে ১২০ রানের পার্টনারশিপ গড়ে টসে জেতা বাংলাদেশকে দুর্দান্ত শুরু এনে দেন তানজিদ ও পারভেজ। ব্যাটে ঝড় তুলে ফেরেন তানজিদ। উইকেট ছাড়ার আগে ৫৯ বলে ১১ চার ও দুই ছক্কায় ৭১ রান করেন বাঁ হাতি এই ব্যাটসম্যান।

৫৫ বলে ৪৮ রান করেন পারভেজ। ৬৯ বলে ৪৮ রান করে রান আউট হন পাঁচ নম্বরে নামা শাহাদাত। শেষ দিকে ঝড় তোলেন অভিষেক দাস। ৩৬ বলে ছয় চারে ৪৮ রান নিয়ে অপরাজিত থাকেন নয় নম্বরে নামা এই ব্যাটসম্যান।

নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে ফের্গুস লেলম্যান দুটি উইকেট নেন।

প্রথম তিন ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছিল বাংলাদেশ। গত বুধবার লাল-সবুজদের জয় ধারায় ছেদ ঘটিয়ে চতুর্থ ম্যাচে জয়ের স্বাদ পায় নিউজিল্যান্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here