সাকিবের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বিসিবি

0
78

বাংলা খবর ডেস্ক: সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় একটি টেলিকম কোম্পানির ব্রান্ড অ্যাম্বাসেডর হয়েছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে আলোচনা না করেই এই কোম্পানির সঙ্গে যুক্ত হয়েছেন তিনি।

বিষয়টি নজরে এসেছে বিসিবির। তাই খুব দ্রুতই সাকিবকে কারণ দর্শানোর নোটিশ পাঠাতে যাচ্ছে তারা। আইনি ব্যবস্থাও নিতে পারে বিসিবি।

গত ২২ অক্টোবর গ্রামীণফোনের সঙ্গে যুক্ত হন সাকিব। এরই মধ্যে ক্রিকেটারদের বেতন-ভাতা বাড়ানো নিয়ে ১৩ দফা আন্দোলনেরবিষয়টি ঢাকা পড়ে যায়। দফায় দফায় বৈঠক শেষে গত বুধবার রাতে শেষ হয় ক্রিকেটারদের আন্দোলন। ১৩ দাবির মধ্যে বেশির ভাগ দাবি মেনে নেয় বিসিবি। বাকিগুলোও রয়েছে আলোচনার মধ্যে। আন্দোলন থামিয়ে ক্রিকেটাররাও মাঠে ফিরেছেন।

গতকাল শুক্রবার ভারত সফরের ক্যাম্প দিয়ে মাঠে ফিরেছেন ক্রিকেটাররা। ছুটি কাটিয়ে ফিরেছেন বিদেশি কোচরাও। যোগ দিয়েছেন স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরি। কিন্তু সবাই এলেও প্রথম দিনের অনুশীলনে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দেখা যায়নি সাকিবকে। তাই প্রশ্ন উঠেছে মাঠে ফেরার কথা বলেও কেন অনুশীলনে আসেননি সাকিব? বিসিবির এক সূত্রে জানা যায়, বোর্ডের আপত্তির কথা বুঝতে পেরেছেন সাকিব নিজেও। সেই আপত্তি মেটাতেই প্রথম দিনের ক্যাম্পে তাঁর দেখা মেলেনি।

বার্তা সংস্থা ইউএনবির এক খবরে বলা হয়েছে সাকিবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছে বিসিবি। এ ব্যাপারে বিসিবি সভাপাতি নাজমুল হাসান পাপন বলেন, ‘চুক্তিপত্রে স্পষ্টভাবে উল্লেখ আছে যে, কোনো খেলোয়াড় টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারবেন না। আমরা সাকিবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছি। তাকে নিয়ম লঙ্ঘনের একটা ব্যাখ্যা দিতে হবে। আমরা এ বিষয়ে কাউকে ছাড় দিতে পারি না।’

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘গ্রামীণফোনের সঙ্গে সাকিবের যুক্ত হওয়ার বিষয়টি এরই মধ্যে আমাদের নজরে এসেছে। এ ব্যাপারে এখন পর্যন্ত কারণ দর্শানোর কোনো নোটিশ পাঠানো হয়নি। আমরা বিষয়টি নিয়ে আলোচনা করছি, কাজ করছি। আলোচনা শেষ হলে আমরা নোটিশ পাঠানোর সিদ্ধান্ত নেব।’

এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আসলে সাকিবের এই বিষয়টি নিয়ে আমার সঙ্গে এখনো আলোচনা হয়নি। গতকাল তার মাঠে না আসার কারণও আমি জানতাম না, পরে শুনেছি। আমি চট্টগ্রামে ছিলাম। আজ ঢাকায় ফিরব। তারপর বিষয়গুলো নিয়ে আলোচনা করব।’

নিয়ম অনুযায়ী ক্রিকেট বোর্ডের অনুমতি ছাড়া কোনো ক্রিকেটারই কোনো প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারবেন না। সেক্ষেত্রে সাকিবের এই চুক্তিও নিয়মের নিয়মবহির্ভূত। তবে বোর্ড শেষ পর্যন্ত তাঁর বিষয়ে কী সিদ্ধান্ত নেয়, সেটাই দেখার অপেক্ষা। যদিও তিন দিন বাদেই সাকিবের নেতৃত্বে ভারত সফরের জন্য দেশ ছাড়বেন টাইগাররা। এই মুহূর্তে নতুন বিতর্ক ক্রিকেটের জন্য মোটেই ভালো হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here