এটা ২০ বছর আগের বাংলাদেশ নয় : শোয়েব আখতার

0
70

বাংলা খবর ডেস্ক: ভারতের মাটিতে ইতিহাস গড়ে সিরিজ জেতার দারুণ সুযোগ ছিল বাংলাদেশের। বেশ কাছে চলেও গিয়েছিল। কিন্তু শেষের ব্যর্থতায় হতাশা নিয়েই মাঠ ছাড়তে হলো টাইগারদের।

ভারত দেখিয়ে দিল, কেন তারা বড় দল। বিপদের মুখে থেকেও দারুণভাবে ঘুরে দাঁড়াল স্বাগতিকরা। ফলে জয়ের দারুণ সম্ভাবনা গড়েও তৃতীয় টি-টোয়েন্টিতে ৩০ রানে হারতে হয়েছে বাংলাদেশ। ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে রোহিত শর্মার দল।

নাগপুরে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের সামনে ১৭৫ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিয়েছিল ভারত। জবাবে ১২ রানে ২ উইকেট হারালেও নাইম শেখের ব্যাটে চড়ে একটা সময় জয়ের সম্ভাবনা জাগিয়ে তুলেছিল টাইগাররা। ২ উইকেটেই তুলে ফেলেছিল ১১০ রান। সেখান থেকে জোড়ায় জোড়ায় উইকেট হারিয়ে বিপদে পড়ে সফরকারিরা। শেষতক ম্যাচটাও হেরে যায়।

এই ম্যাচে হারের শঙ্কায় পড়েও ভারত যেমনভাবে ফিরেছে, তাতে তারা যে বড় দল সেটা প্রমাণ করেছে-মনে করছেন পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতার।

এক ইউটিউব ভিডিওতে বাংলাদেশ-ভারতের সদ্য সমাপ্ত সিরিজ নিয়ে ৪৪ বছর বয়সী শোয়েব বলেন, ‘ভারত দেখিয়ে দিয়েছে এই ম্যাচের ‘বস’ তারাই। প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হারলো, দ্বিতীয় ম্যাচে রোহিত শর্মার বড় ইনিংস দিয়ে ফিরলো। রোহিত দারুণ প্রতিভা, যে কোনো পরিস্থিতিতে রান করতে পারে।’

শোয়েব যোগ করেন, ‘তৃতীয় টি-টোয়েন্টিতে আমরা দারুণ প্রতিদ্বন্দ্বিতা আশা করেছিলাম। যদিও সেটা হয়েছে। তবে ভারত তুলনামূলক ভালো দল হিসেবে নিজেদের প্রমাণ করেছে। বাংলাদেশকেও টুপি খোলা অভিনন্দন।’

এই বাংলাদেশ দল এখন আর সাধারণ মানের নয় উল্লেখ করে এক সময়ের মাঠ কাঁপানো এই পেসার বলেন, ‘বলতেই হবে, বাংলাদেশ দলটাকে হারানো খুব কঠিন। তারা এখন আর সাধারণ দল নয়। ২০ বছর আগের বাংলাদেশ আর নেই। এটা এমন একটা দল যেটা আপনাকে চ্যালেঞ্জের মুখে ফেলে দেবে।’

টি-টোয়েন্টি সিরিজের পর ভারত-বাংলাদেশ এখন মুখোমুখি হবে টেস্ট সিরিজে। সিরিজের প্রথম টেস্ট শুরু ১৪ নভেম্বর থেকে। দ্বিতীয় টেস্টটি হবে দিবারাত্রির, ২২ নভেম্বর থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here