মূল্যহীন ম্যাচে আমরা আর্জেন্টিনাকে হারাই না : আলভেজ

0
51

বাংলা খবর ডেস্ক: চলতি বছর ঘরের মাঠে হওয়া কোপা আমেরিকার শিরোপা জিতেছিল ব্রাজিল। চ্যাম্পিয়ন দলের অধিনায়ক ছিলেন ডিফেন্সিভ খেলোয়াড় দানি আলভেজ। কোপার সেমিফাইনালে চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়েই ফাইনালে গিয়েছিল ব্রাজিল।

সে ম্যাচে আলভেজ খেললেও, আর্জেন্টিনার বিপক্ষে সবশেষ প্রীতি ম্যাচটিতে খেলেননি তিনি। যেখানে লিওনেল মেসির করা একমাত্র গোলে ব্রাজিলকে হারিয়েছে আলবিসেলেস্তেরা।

তবে এ পরাজয়কে বড় করে দেখতে চান না ব্রাজিলের তারকা ডিফেন্ডার। তার মতে মূল্যহীন প্রীতি ম্যাচে আর্জেন্টিনাকে হারায় না ব্রাজিল। একই সঙ্গে তিনি এটিও মনে করিয়ে দেন যে মুখোমুখি পরিসংখ্যানে আর্জেন্টিনার চেয়ে এগিয়ে রয়েছে সেলেসাওরা।

শুক্রবারের ম্যাচের ব্যাপারে আলভেজ বলেন, ‘যেভাবে ম্যাচটা হলো, তা সত্যিই হতাশাজনক। আমরা একটা প্রক্রিয়ার মধ্যে আছি এবং দল গোছানোর ক্ষেত্রে আরও উন্নতি করতে হবে। তবে মনে রাখুন, আমরা কিন্তু আর্জেন্টিনার সঙ্গে হারের চেয়ে বেশি জিতি। বিশেষ করে ম্যাচটা যখন মূল্যবার হয়। মূল্যহীন (প্রীতি ম্যাচ) ম্যাচে আমরা অতো গুরুত্ব দেই না।’

তবে এখানে হিসেবে ভুল করেছেন আলভেজ। কেনোনা, ফিফার স্বীকৃত ম্যাচের হিসেবে জয়ের সংখ্যায় এখন এগিয়ে আর্জেন্টিনাই। দুই দল মুখোমুখি হয়েছে ১০২টি ম্যাচে। যেখানে আর্জেন্টিনার জয় ৩৯ ম্যাচে, ড্র হয়েছে ২৫টি ম্যাচ ও ব্রাজিল জিতেছে বাকি ৩৮টিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here