আলেক্সান্দ্রিয়াকে কংগ্রেসনাল বাংলাদেশ ককাসের অভিনন্দন

0
71

বাংলা খবর ডেস্ক: মার্কিন কংগ্রেসে কনিষ্ঠতম সদস্য হলেও খেটে খাওয়া মানুষ তথা অভিবাসী সমাজের অধিকারের প্রশ্নে আপসহীন হওয়ায় আলোচিত আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো-করটেজ (৩০)। তিনি বাংলাদেশ ককাসে যোগদান করায় প্রবাসীদের মধ্যে আনন্দের ঢেউ বয়ে যাচ্ছে। বাংলাদেশি অধ্যুষিত এলাকা থেকে ২০১৮ সালের নির্বাচনে জয়ী হয়েছেন কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-১৪ থেকে।

আলেক্সান্দ্রিয়া রাজনীতিতে ‘উদিয়মান তারকা’ খেতাবে ভূষিত হয়েছেন ডেমক্রেটিক পার্টির অন্যতম শীর্ষস্থানীয় নেতা কংগ্রেসম্যান যোসেফ ক্রাউলিকে ধরাশায়ী করার পরই। ক্রাউলি ছিলেন কংগ্রেসনাল বাংলাদেশ ককাসের কো-চেয়ার। গত সপ্তাহে আলেক্সান্দ্রিয়ার যোগদানের সংবাদে বাংলাদেশি আমেরিকানরা উৎফুল্ল। নির্বাচনী এলাকার প্রতিটি মানুষকে যেভাবে আপন করে নিয়েছেন, একইচেতনায় বাংলাদেশের স্বার্থেও তিনি নিরলসভাবে কাজ করবেন-এ প্রত্যাশা সকলের।

উল্লেখ্য, তার কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট অফিসের উপ-পরিচালক হিসেবে নিয়োগ করেছেন বাংলাদেশি তরুনী নওরীন আকতারকে। প্রবাসের কর্মচঞ্চল তরুণ-তরুণীদের একটি গ্রুপ অনেক আগে থেকেই আলেক্সান্দ্রিয়ার পক্ষে মাঠে রয়েছেন। সামনের বছরের নভেম্বরের পুননির্বাচনেও তারা জোটবদ্ধ হয়ে আলেক্সান্দ্রিয়ার পক্ষে মাঠে থাকার সংকল্প ব্যক্ত করেছেন।

কংগ্রেসনাল বাংলাদেশ ককাসে আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো-করটেজের যোগদানকে অভিনন্দন জানিয়ে কমিউনিটি এবং বাংলাদেশের সার্বিক কল্যাণে যাবতীয় পদক্ষেপে সর্বাত্মক সহায়তা প্রদানের অঙ্গিকার করেছেন ডেমক্র্যাটিক পার্টির তৃণমূলের সংগঠক মো. এন মজুমদার। তিনি বলেন, আলেক্সান্দ্রিয়ার বিকল্প ছিল না। আমরা সকলে আশা করছি, তিনি ককাসের নেতৃত্ব গ্রহণ করবেন শীঘ্রই।

৩২ সদস্যের বাংলাদেশ ককাসে আরেকজন সদস্য নিবেদিতপ্রাণ হিসেবে কাজ করছেন বেশ ক’ বছর থেকেই। তিনি হচ্ছেন কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-৬ এর কংগ্রেসওম্যান গ্রেস মেং। তবে তিনি ইতিমধ্যেই ডেমক্র্যাটিক পার্টির জাতীয় কমিটির ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় জাতীয় রাজনীতি নিয়ে সারাক্ষণ তাকে ব্যস্ত থাকতে হচ্ছে। গ্রেস মেং-ও ডেমক্র্যাট এবং বাংলাদেশি অধ্যুষিত জ্যামাইকা-ফ্লাশিং নিয়ে গঠিত নির্বাচনী এলাকা থেকে বারবার জয়ী হচ্ছেন।

এদিকে, কংগ্রেসনাল বাংলাদেশ ককাসে আলেক্সান্দ্রিয়া করটেজের যোগদানকে অভিনন্দন জানিয়ে আরো বিবৃতি প্রদান করেছেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরাম’র সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারি, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মুক্তিযোদ্ধা ড. মনসুর খন্দকার এবং সেক্রেটারি আব্দুল কাদের মিয়া, আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার ও সেক্রেটারি শহীদুল ইসলাম, বাংলাদেশি আমেরিকান ডেমক্র্যাটিক লীগের প্রেসিডেন্ট খোরশেদ খন্দকার, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি ও ফোবানার নির্বাহী ভাইস প্রেসিডেন্ট জাকারিয়া চৌধুরী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here