৭০০তম ম্যাচে রোনালদোর রেকর্ড ভাঙলেন মেসি

0
71
Barcelona's French forward Antoine Griezmann (L) celebrates his goal with Barcelona's Argentine forward Lionel Messi during the UEFA Champions League Group F football match between FC Barcelona and Borussia Dortmund at the Camp Nou stadium in Barcelona, on November 27, 2019. (Photo by PAU BARRENA / AFP)

বাংলা খবর ডেস্ক: বার্সেলোনার হয়ে ৭০০তম ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করার দিন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা রাউল ও ক্রিস্টিয়ানো রোনালদোর একটি রেকর্ডও ভেঙে দিয়েছেন লিওনেল মেসি। চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশি দলের বিপক্ষে গোল করার রেকর্ডটি নিয়েছেন নিজের দখলে।

নিজেদের মাঠ ক্যাম্প ন্যুতে বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে বরুসিয়া ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারায় বার্সেলোনা। ম্যাচটিতে মেসি নিজে একটি গোল করার পাশাপাশি করিয়েছেন আরও দুই গোল।

ক্লাব পর্যায়ে ইউরোপ সেরা প্রতিযোগিতায় এই নিয়ে সবচেয়ে বেশি ৩৪টি দলের বিপক্ষে করলেন মেসি। এতদিন ৩৩টি দলের বিপক্ষে গোল করে জুভেন্টাস তারকা রোনালদো ও সাবেক ফুটবলার রাউলের সঙ্গে রেকর্ডটি ভাগাভাগি করছিলেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

ম্যাচটিতে মাঠে নামার মধ্য দিয়ে বার্সেলোনার ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে সাতশো ম্যাচ খেললেন মেসি। ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি সাবেক অধিনায়ক জাভি হার্নান্দেসের (৭৬৭)।

বার্সেলোনার মূল দলে ২০০৪-০৫ মৌসুমে অভিষেক হওয়ার এবার নিয়ে ক্লাবটির হয়ে ষোলো মৌসুম ধরে খেলছেন। স্পেনের অন্যতম সেরা ক্লাবটির হয়ে প্রতি মৌসুমে গড়ে ৪৪টি করে ম্যাচ খেলেছেন মেসি। গড়ে গোল করেছেন ৩৮টির ওপরে।

বার্সেলোনার হয়ে দশবার লা লিগা ও চারবার চ্যাম্পিয়নস লিগসহ মেসি মোট শিরোপা জিতেছেন ৩৪টি!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here