জিতেই চলেছে লিভারপুল, ফের হোঁচট ম্যান সিটির

0
69

বাংলা খবর ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগের গত মৌসুমে দারুণ শুরুর পরেও শেষদিকে গিয়ে ম্যানচেস্টার সিটির কাছে অল্পের জন্য শিরোপা খুইয়েছিল লিভারপুল। সে ভুল থেকে শিক্ষা নিয়ে চলতি মৌসুমে আরও দাপুটে ফুটবল খেলছে অলরেডরা। অন্যদিকে একের পর এক হোঁচট খাচ্ছে প্রতিদ্বন্দ্বী ম্যান সিটি।

শনিবার সন্ধ্যায় নিউক্যাসল ইউনাইটেডের মাঠে খেলতে গিয়ে ২-২ গোলের ড্র করে বসেছে ম্যান সিটি। যার ফলে খোয়া গেছে মূল্যবান ২টি পয়েন্ট। অন্যদিকে ঘরের মাঠে ব্রাইটনকে ২-১ গোলে নিজের জয়ের ধারা অব্যাহত রেখেছে লিভারপুল। এ নিয়ে লিগে টানা ৩১ ম্যাচ ধরে অপরাজিত তারা।

নিজেদের ঘরের মাঠে খেললেও ঠিক লিভারপুলসুলভ খেলা খেলতে পারেনি ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। তাদের জয়ের দুইটি গোলই করেছেন নেদারল্যান্ডসের ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক। লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে গোলরক্ষক অ্যালিসন বেকারকে।

ম্যাচের ১৮ মিনিটের মাথায় ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের ফ্রি কিকে মাথা ছুঁইয়ে প্রথম গোলটি করেন ফন ডাইক। মিনিট ছয়েক পর দ্বিতীয় গোল করেন তিনি। এবার তিনি হেড করেন আর্নল্ডের কর্নার কিক থেকে।

আর কোনো গোল করতে পারেনি লিভারপুল। দুই গোলের জয় যখন চোখের সামনে তখনই দেখা দেয় বিপদ। ম্যাচের ৭৬ মিনিটের মাথায় ব্রাইটনের আক্রমণ ঠেকাতে গিয়ে ডি-বক্সের বাইরে হাত দিয়ে বল ধরেন অ্যালিসন। সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখানো হয় তাকে। এই হ্যান্ডবল পাওয়া ফ্রি কিকেই এক গোল শোধ করে ব্রাইটন।

লিভারপুলের ম্যাচ শুরুর আগেই নিউক্যাসলের মাঠে খেলতে গিয়েছিল ম্যান সিটি। কিন্তু ফিরতে পারেনি জয় নিয়ে। জোড়ায় জোড়ায় দুই দল মিলে গোল করে ম্যাচ শেষ করেছে ২-২ ব্যবধানে।

প্রথম গোল করেছিল অবশ্য পেপ গার্দিওলার শিষ্যরাই। ২২ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন রহীম স্টার্লিং। তিন মিনিট পর নিউক্যাসলকে সমতায় ফেরান জেত্রো উইলিয়ামস।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৮২ মিনিটের মাথায় ফের ম্যান সিটিকে এগিয়ে দেন কেভিন ডি ব্রুইন। এবার ৬ মিনিট পর আবার গোল শোধ করে নিউক্যাসল। গোলটি করেন জঞ্জো শেলভি।

লিগের ১৪ রাউন্ড শেষে ১৩ জয় ও ১ ড্রতে ৪০ পয়েন্ট নিয়ে সবার ওপরেই রয়েছে লিভারপুল। সমান ম্যাচে ৯ জয়, ২ ড্র ও ৩ পরাজয়ে ২৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ম্যান সিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here