৪৫ টাকা দরে বিক্রির জন্য আড়াই হাজার টন পেঁয়াজ বুঝে পেল টিসিবি

0
96

বাংলা খবর ডেস্ক: বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে তুরস্ক থেকে আমদানি করা আড়াই হাজার টন পেঁয়াজ প্রতি কেজি ৪৫ টাকা দরে বিক্রির জন্য টিসিবিকে বুঝিয়ে দিয়েছে সিটি গ্রুপ। চট্টগ্রাম বন্দর দিয়ে আমদানি করা এসব পেঁয়াজ বিভাগীয় শহরগুলোতে টিসিবির আঞ্চলিক কার্যালয়ের মাধ্যমে মাঠ পর্যায়ে পৌঁছে দেয়া হবে।

রোববার (৮ ডিসেম্বর) রাত ১০টা। চট্টগ্রাম বন্দরের ৪ নম্বর গেট দিয়ে একের পর এক বের হয়ে আসছে পেঁয়াজবাহী ট্রাক। আর ট্রাকগুলো দ্রুত চলে যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে।

মূলত দেশের অন্যতম বৃহৎ শিল্প গ্রুপ সিটি গ্রুপের তুরস্ক থেকে আমদানি করা পেঁয়াজ নিয়ে এমসিসি টোকিও জাহাজটি চট্টগ্রাম বন্দরের জেটিতে আসে শনিবার সকালে। আর সব প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর রোববার বিকেল থেকে শুরু হয় পেঁয়াজ আপলোড। প্রথম পর্যায়ে ২০টি কন্টেইনার থেকে ৫০০ টন পেঁয়াজ তুলে দেয়া হয় ৪০টি ট্রাকে।

সিটি গ্রুপের ব্যবস্থাপক মোহাম্মদ আবদুল বারেক বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে পেঁয়াজ আনা হয়েছে। আজ ৪০ গাড়ি ডেলিভারি দেয়া হয়েছে।

৪০ ফুট সাইজের ১শটি কন্টেইনার করে আনা আড়াই হাজার টন পেঁয়াজের বিশাল একটি অংশ চলে যাচ্ছে মাঠ পর্যায়ের গ্রাহকদের কাছে। আগামী দুই থেকে তিনদিনের মধ্যে পেঁয়াজের পুরো চালান গ্রাহকদের কাছে পাঠিয়ে দেয়া হবে।

ট্রান্সপোর্ট কর্তৃপক্ষের সুপারভাইজার ইউনুস খান বলেন, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, রংপুরসহ বিভিন্ন জেলায় পেঁয়াজ যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here