পাঁচ মাস পর আজ মাঠে নামছে মাশরাফি

0
79

বাংলা খবর ডেস্ক: বিশ্বকাপের পর আর মাঠে দেখা যায়নি বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে। শ্রীলঙ্কা সফরে ইনজুরির কারণে শেষ মুহূর্তে বাদ পড়ে গেছিলেন তিনি। তারপর থেকে আর কোনো ওয়ানডে সিরিজও ছিলো বাংলাদেশের। তাই জাতীয় দলের জার্সিতে ২২ গজে দেখা মেলেনি সফল এই অধিনায়ককে। অবশেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়ে মাঠে ফিরছেন মাশরাফি।

গতকাল থেকে শুরু হয়েছে বিপিএলের সপ্তম আসরের ব্যাটে বলের লড়াই। আজ মাঠে নামবে তার দল ঢাকা প্লাটুন। আজ দুপুর দেড়টায় দিনের প্রথম ম্যাচে দেশসেরা অধিনায়ক মাশরাফির ঢাকা প্লাটুন ও ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলের রাজশাহী রয়্যালস মুখোমুখি হবে।

৫ মাস ৭ দিন পর প্রথমবারের মতো মাঠে নামতে যাচ্ছেন মাশরাফি। সবশেষ ওয়ানডে বিশ্বকাপের পর কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি তিনি। নড়াইল এক্সপ্রেস এবার ঢাকা প্লাটুনের অধিনায়ক। তার সঙ্গে আছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল, পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি, এনামুল হক বিজয়, মুমিনুল হকসহ চেনা মুখরা।

বলার অপেক্ষা রাখে না, বিপিএলের ইতিহাসে সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। টুর্নামেন্টের প্রথম দুই আসরে ঢাকা গ্ল্যাডিয়েটরস, তৃতীয় আসরে কুমিল্লা ভিক্টোরিয়ানস এবং পঞ্চম আসরে তিনি শিরোপা জিতিয়েছেন রংপুর রাইডার্সকে। এবার মালিকানা বদলে গেলেও, মাশরাফি আবার ফিরেছেন ঢাকায়।

বারবার প্রতিকূলতাকে জয় করা এ অদম্য সাহসী ও প্রচণ্ড মানসিক শক্তির অধিকারী ক্রিকেটার বিপিএলের আগে ঘাম ঝরিয়েছেন, ওজন কমিয়েছেন, শরীরের বাড়তি মেদ ঝেরে ফেলে আবার নিজেকে শারীরিকভাবে তৈরি করেছেন বল হাতে ছন্দ ফিরে পেতে।

বিশ্বকাপে চিরচেনা মাশরাফির দেখা মেলেনি। তার ভক্ত-সমর্থকরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন পছন্দের তারকাকে মাঠে দেখতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here