বিপিএলে ফ্লেচারের ব্যাটেই প্রথম সেঞ্চুরি

0
82

বাংলা খবর ডেস্ক: মুশফিকুর রহীম হতে পারতেন এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরিয়ান। কিন্তু তিনি থেমে গিয়েছিলেন ৯৬ রানে। আজ খুলনা টাইগার্সের বিপক্ষে সিলেট থান্ডারের ব্যাটসম্যান জনসন চার্লসও প্রথম সেঞ্চুরিয়ান হতে পারতেন। কিন্তু তিনিও আউট হয়ে গেলেন ৯০ রানে।

অবশেষে এবারের বঙ্গবন্ধু বিপিএল প্রথম সেঞ্চুরির দেখা পেয়ে গেলো। ক্যারিবীয় ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচারই হয়ে গেলেন এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরিয়ান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খুলনার বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে ঝড় তোলেন চার্লস এবং ফ্লেচার। দু’জনের ব্যাটে দ্বিতীয় উইকেটে গড়ে ওঠে ১৫০ রানের জুটি। ৯০ রান করে চার্লস আউট হয়ে গেলেও, শেষ পর্যন্ত মাত্র ৫৩ বলেই তিন অংকের তথা সেঞ্চুরির দ্বারপ্রান্তে পৌঁছে যান আন্দ্রে ফ্লেচার। ১১টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার মার মারেন তিনি।

চলতি বছরের জানুয়ারি মাসে হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসরে সেঞ্চুরি হয়েছিল ৬টি; কিন্তু বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৪ ম্যাচ শেষেও দেখা মিলছিলো কোনো তিন অঙ্কের ইনিংসের। অবশেষে ক্যারিবীয় আন্দ্রে ফ্লেচারের সৌজন্যে মিটলো সেই আক্ষেপ।

টুর্নামেন্টে এখনও পর্যন্ত কোনো ম্যাচ না হারা খুলনা টাইগার্সের মুখোমুখি হয়েছিল কোনো ম্যাচ না জেতা সিলেট থান্ডার। একপেশে ম্যাচ হবে- এমনটাই ভেবে রেখেছিলেন সবাই। কিন্তু ম্যাচের প্রথম ইনিংস শেষে সিলেটকেই এগিয়ে রাখবেন যে কেউ।

কেননা বিপিএল ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ সংগ্রহে তারা করেছে ৫ উইকেটে ২৩২ রান। আর এ রান করার পথে সবচেয়ে বড় অবদান রেখেছেন ক্যারিবীয় ওপেনার আন্দ্রে ফ্লেচার। যার ব্যাট থেকে এসেছে আসরের প্রথম সেঞ্চুরি, খেলেছেন ৫৭ বলে ১০৩ রানের ইনিংস।

ফ্লেচারের আগেই অবশ্য সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েছিলেন তার স্বদেশি জনসন চার্লস। মাত্র ২৫ বলে ফিফটি পূরণ করেছিলেন চার্লস। এরপর খেলা ১২ বলে যোগ করেন আরও ৪০ রান। তখনও ইনিংসের বাকি ছিলো ৮ ওভার। যার ফলে চার্লসের সেঞ্চুরি ছিলো সময়ের ব্যাপার মাত্র।

কিন্তু তা হতে দেননি শহীদুল ইসলাম। লেগ বিফোরের ফাঁদে ফেলে চার্লসকে দেখিয়ে দেন সাজঘরের পথ। তবে চার্লস না পারলেও, ফ্লেচার ঠিকই ৫৩০ বলে তুলে নেন নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। এর আগে ২৬ বলে করেছিলেন নিজের ফিফটি।

ইনিংস সূচনা করতে নেমে শেষপর্যন্ত অপরাজিতই ছিলেন ফ্লেচার। ক্যারিয়ার সর্বোচ্চ ইনিংসে ১০৩ রানের ইনিংস খেলার পথে ১১টি চারের পাশাপাশি হাঁকান ৫টি বিশাল ছক্কা। ফ্লেচার-চার্লসের ব্যাটে ভর করেই বিপিএলের চলতি আসরের দ্বিতীয় সর্বোচ্চ এবং সবমিলিয়ে চতুর্থ সর্বোচ্চ সংগ্রহ দাঁড় করিয়েছে সিলেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here