ফ্রাঙ্কফুর্টে আওয়ামী লীগের বিজয় দিবস উদযাপন

0
518

বাংলা খবর ডেস্ক: জার্মানি আওয়ামী লীগের হেসেন প্রাদেশিক শাখার উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। ফ্রাঙ্কফুর্টের স্থানীয় একটি অডিটোরিয়ামে এ উপলক্ষে এক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে জাতীয় সঙ্গীতের পর মহান স্বাধীনতাযুদ্ধে জীবন উৎসর্গকারী শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন হয়। এ ছাড়াও স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ সকল মুক্তিযোদ্ধাদেরকে শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়।

জার্মানি আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এবং হেসেন প্রাদেশিক শাখা সভাপতি নুরে হাসনাত শিপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব এবং সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলামের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন জার্মান আওয়ামী লীগের প্রধান পৃষ্ঠপোষক মুক্তিযোদ্ধা আমিনুর রহমান খসরু, ভারপ্রাপ্ত সভাপতি ইউনুস আলী খান, সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরী, উপদেষ্টা মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম।

এ ছাড়া মুক্তিযোদ্ধা মহসিন হায়দার মনি, আশুতোষ বনিক, সিনিয়র সহ-সভাপতি জাহিদুল ইসলাম পুলক, সিনিয়র সহ-সভাপতি জিল্লুর রহমান, সিনিয়র সহ-সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, হেসেন সহ-সভাপতি জাকির হোসেন, জামশেদ আলম রানা, মান্নান হক, কায়সার উল আলম, জার্মান যুবলীগ সভাপতি আমানুল্লাহ ইসলামসহ আরো অনেকে বক্তব্য দেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে আর তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী হচ্ছে। তারা বলেন, সকল ক্ষেত্রে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। আর তাই বাংলাদেশ আজ সমগ্র বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল।

আলোচনা সভার পরে ঝরনা আক্তারের পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে জার্মানি প্রবাসী শিল্পী জালাল উদ্দিন, তাহমিনা ফেরদৌসি, কনা ইসলাম, লিপিকা আহমেদসহ অন্যান্য শিল্পিরা গান পরিবেশন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here