মামা সৈয়দ আশরাফকে নিয়ে ভাগনির স্মৃতিচারণ

0
526

বাংলা খবর ডেস্ক: আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকীতে তাকে স্মরণ করেছেন তার ভাগনি ব্যারিস্টার ফারাহ খান।
শুক্রবার তিনি তার ফেইসবু অ্যাকাউন্ট থেকে স্মৃতিচারণমূলক একটি স্ট্যাটাস দেন। তা হুবহু তুলে ধরা হলো-

‘কিছু কিছু মানুষকে দল মতের উর্ধে থেকে ভালবাসা যায়। তেমনই একজন সৈয়দ আশরাফুল ইসলাম। একজন সৈয়দ আশরাফের পূরণ বাংলাদেশের রাজনীতিতে আর কোন দিন হবে না। আওয়ামী লীগের সবচেয়ে বড় ক্ষতি সৈয়দ আশরাফের মত একজন কিংবদন্তি নেতার মৃত্যু। আর বিএনপি সহ অন্য রাজনৈতিক দলগুলোর সবচেয়ে বড় বর্থ্যতা দলের মধ্যে সৈয়দ আশরাফের মত সর্বজনীন একজন রাজনীতিবিদ তৈরী করতে না পারা।

যদিও জানি সবাই একদিন চলে যাবো, তবুও কিছু কিছু বিদায় মেনে নিতে পারিনা, মনে ভীষণ কষ্ট হয়। আপনার চলে যাওয়া আমাকে ভীষণ কষ্ট দিয়েছে আশরাফ মামা। আপনাকে সব সময় বাংলাদেশের ভাল করতে এবং চিন্তা করতেই দেখেছি। অনেক গুরুত্বপূর্ণ জিনিস শিখেছি আপনার কাছ থেকে আর যে বিষয়গুলো শিখা হলোনা সেগুলো অপূর্ণই থেকে গেল!

এই ছবিটিগুলো আশরাফ মামা মারা যাওয়ার কয়েকদিন আগে উনার লন্ডনের বাসায় তোলা। মামা/মামী দুইজনই আমায় ভীষণ স্নেহ করতেন। মামা লন্ডনে আসার আগে বাংলাদেশ থেকেই বলতেন উনি কবে আসবেন। আমি সময় করে প্রায়ই যেতাম মামা, মামী ও পরিবারের সাথে সময় কাঁটাতে।

আজ আমার অত্যন্ত প্রিয় সৈয়দ আশরাফ মামার প্রথম মৃত্যুবার্ষিকী। দোয়া করি যেখানেই থাকুক ভাল থাকুক।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here