জাপার প্রেসিডিয়ামে ৩৭ সদস্যের নাম ঘোষণা

0
465

বাংলা খবর ডেস্ক: জাতীয় পার্টির (জাপা) ৪১ সদস্যের প্রেসিডিয়ামে ৩৭ জনের নাম ঘোষণা করা হয়েছে সোমবার। দলের চেয়ারম্যান জিএম কাদের তাদের নাম ঘোষণা করেন বলে জাপার সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। বাকি চারজনের নাম পরে ঘোষণা করা হবে।

জাপার আগের প্রেসিডিয়াম থেকে ১১ জন বাদ পড়েছেন। যারা জায়গা পেয়েছেন তারা হলেন- আবুল কাশেম, হাফিজ উদ্দিন আহমেদ, গোলাম কিবরিয়া টিপু এমপি, সাহিদুর রহমান টেপা, শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, অধ্যাপিকা মাসুদা এম রশীদ চৌধুরী এমপি, ফখরুল ইমাম এমপি, সৈয়দ মুহম্মদ আবদুল মান্না, মাসুদ পারভেজ সোহেল রানা, হাবিবুর রহমান, সুনীল শুভ রায়, এস এম ফয়সল চিশতী, মীর আবদুস সবুর আসুদ, মাহমুদুল ইসলাম চৌধুরী, হাজি সাইফুদ্দিন আহমেদ মিলন, মো. আজম খান, এটিইউ তাজ রহমান, সোলায়মান আলম শেঠ, নাসরিন জাহান রত্না এমপি, আবদুর রশীদ সরকার, সফিকুল ইসলাম সেন্টু, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, পীরজাদা শফিউল্লাহ আল মনির, লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি, রংপুরের মেয়র মোস্তাফিজুর রহমান, রেজাউল ইসলাম ভূঁইয়া, মিজানুর রহমান, সৈয়দ দিদার বখ্‌ত, নাজমা আখতার এমপি, আবদুস সাত্তার মিয়া, আলমগীর সিকদার লোটন, ইমরান হোসেন মিয়া, মেজর (অব.) রানা মো. সোহেল এমপি, লিয়াকত হোসেন খোকা এমপি, একেএম সেলিম ওসমান এমপি, নাসির মাহমুদ ও জহিরুল ইসলাম।

প্রেসিডিয়াম থেকে বাদ পড়েছেন জাপার প্রতিষ্ঠাকালীন নেতা জামালপুরের এম এ সাত্তার ও অধ্যাপক দেলোয়ার হোসেন খান। সাবেক এমপি নূর-ই-হাসান লিলিও বাদ পড়েছেন। এ ছাড়া প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের ঘনিষ্ঠ ও তার ভাগ্নে মেজর (অব.) খালেদ আখতার, ব্যারিস্টার দিলারা চৌধুরী, সাবেক এমপি জাফর ইকবাল সিদ্দিকী বাদ পড়েছেন।

জাপায় আট অতিরিক্ত মহাসচিব: আট প্রেসিডিয়াম সদস্যকে আট বিভাগের দায়িত্ব এবং অতিরিক্ত মহাসচিবের দায়িত্ব দেওয়া হয়েছে। তারা হলেন- গোলাম কিবরিয়া টিপু (বরিশাল), সাহিদুর রহমান টেপা (খুলনা), শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম (রাজশাহী), ফখরুল ইমাম (ময়মনসিংহ), তাজ রহমান (সিলেট), শামীম হায়দার পাটোয়ারী (রংপুর), রেজাউল ইসলাম ভূঁইয়া (চট্টগ্রাম) এবং লিয়াকত হোসেন খোকা (ঢাকা)।

গত ২৮ ডিসেম্বর জাপার নবম কাউন্সিল হয়। এতে চেয়ারম্যান নির্বাচিত হন জিএম কাদের। প্রধান পৃষ্ঠপোষকের পদ সৃষ্টি করে এ পদে রাখা হয় বিরোধীদলীয় নেতা রওশন এরশাদকে। মহাসচিব পদে বহাল থাকেন মসিউর রহমান রাঙ্গাঁ। কাউন্সিলের পরদিন সাত কো-চেয়ারম্যান নিয়োগ দেন জিএম কাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here