মুজিবর্ষের স্মরণে ‌‘মুজিব চত্বর’ তৈরিতে ১০০ প্রজাতির গাছ

0
79

বাংলা খবর ডেস্ক: স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহ বন বিভাগ নানা কর্মসূচি হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে মুজিব চত্বর করে সেখানে ১০০ প্রজাতির গাছের চারা রোপণ করবে তারা। এজন্য জমি বরাদ্দে চেয়ে জেলা প্রশাসকের কাছে আবেদন করা হয়েছে। এছাড়া জেলার ১৩টি উপজেলায় গাছের চারা রোপণ করা হবে।

বিভাগীয় বন কর্মকর্তা একেএম রুহুল আমিন জানান, মুজিববর্ষ স্মরণীয় করে রাখতে বন বিভাগ ১০০ প্রজাতির গাছ রোপণ করে মুজিব চত্বর করার প্রকল্প হাতে নিয়েছে। এজন্য ব্রহ্মপুত্র নদের পূর্ব পাড়ের চরাঞ্চলে জমি বরাদ্দ চেয়ে জেলা প্রশাসকের কাছে আবেদন করা হয়েছে। জমি বরাদ্দ পেলেই চত্বর করার কাজ শুরু করা হবে এবং এজন্য চারা তৈরির প্রস্তুতি চলছে।

ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক জানান, বন বিভাগের উদ্যোগ খুবই প্রশংসনীয়। এই প্রকল্প বাস্তবায়নে জমি বরাদ্দ দেওয়ার বিষয়টি আমাদের নজরে এসেছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য কাজ চলছে।

তিনি আরও জানান, মুজিববর্ষে দেশকে সবুজায়ন করতে বিভিন্ন উপজেলায় বিনামূল্যে ২৫ হাজার করে গাছের চারা বিতরণ করা হবে। এই চারা শিক্ষা প্রতিষ্ঠানসহ সরকারি জায়গায় রোপণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here