বরখাস্ত ভালভেরদে, বার্সার নতুন কোচ সেতিয়েন

0
58

বাংলা খবর ডেস্ক: গুঞ্জনটা ছিল বেশ কিছু দিন ধরে। স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালে আতলেতিকো মাদ্রিদের কাছে হারের পর হারের পর এই গুঞ্জন আরও জোরালো হয়। শেষ পর্যন্তই তা-ই সত্যি হলো। বরখাস্ত হলেন বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে। নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে কিকে সেতিয়েনকে।

সতেরো বছর পর প্রথমবারের মতো মৌসুমের মাঝপথে কোচ বরখাস্ত করল বার্সেলোনা। ২০০৩ সালে সবশেষ লুই ফন গালকে একই ভাগ্য বরণ করতে হয়েছিল।

ভালভেরদেকে বরখাস্ত করা নিয়ে বার্সেলোনা এক বিবৃতিতে বলেছে, “বার্সেলোনা ও এরনেস্তো ভালভেরদের পারস্পরিক সমঝোতায় চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। ভালভেরদেকে তার পেশাদারিত্ব, দায়বদ্ধতা, ক্লাবের প্রতি তার নিবেদন এবং ইতিবাচক সব মনোভাবের জন্য তাকে কৃতজ্ঞতা জানাচ্ছে। আমরা তাকে শুভকামনা জানাই এবং সাফল্য কামনা করি।”

বার্সেলোনার নতুন কোচ হিসেবে নিয়োগ পাওয়া সিতিয়েনকে মঙ্গলবার স্থানীয় সময় আড়াইটায় সংবাদ সম্মেলনে হাজির হবেন। স্প্যানিশ এই কোচ ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত ক্লাবের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন বলে বিবৃতিতে জানিয়েছে কাতালান ক্লাবটি। বার্সেলোনা সেতিয়েনকে স্প্যানিশ ফুটবলের অন্যতম অভিজ্ঞ কোচ হিসেবে উল্লেখ করেছে।

৬১ বছর বয়সী সেতিয়েনের অধীনে বার্সেলোনার প্রথম ম্যাচ খেলবে নামবে আগামী রোববার। এদিন লা লিগায় নিজেদের মাঠে গ্রানাদার মুখোমুখি হবে তারা।

ভালভারদে যখন বরখাস্ত হলেন বার্সেলোনা তখন লা লিগায় আছে সবার ওপরে। ২০১৭ সালে বার্সেলোনার দায়িত্ব নেওয়ার পর দুই মৌসুমেই বার্সেলোনাকে লা লিগা জিতিয়েছেন তিনি। এর সঙ্গে একবার কোপা ডেল রে ও স্প্যানিশ সুপার কাপের শিরোপাও যোগ হয়েছে তার ঝুলিতে। তবে মূলত চ্যাম্পিয়নস লিগে ব্যর্থতার জন্যই সরিয়ে দেওয়া হয়েছে ভালভারদে।

ভালভার্দের অধীনে চ্যাম্পিয়নস লিগে প্রথম মৌসুমে কোয়ার্টার-ফাইনালে রোমার কাছে ও পরেরবার সেমিফাইনালে লিভারপুলের কাছে নাটকীয় পরাজয়ে বাদ পড়েছিল বার্সেলোনা। ইউরোপের শীর্ষ প্রতিযোগিতায় এই ব্যর্থতাই বার্সেলোনা থেকে ছিটকে দিয়েছে ভালভেরদেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here