ইশরাক হোসেন : ধানের শীষের পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে

0
383

বাংলা খবর ডেস্ক: সিটি নির্বাচনে সব প্রার্থীর জন্য লেভেল প্লেয়িং ফিল্ড (সমতল ভূমি) তৈরি হয়নি বলে আবারো অভিযোগ করেছেন ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপির মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন। তিনি বলেন, ধানের শীষের পোস্টার লাগাতে বাধা দেয়া এবং কর্মীদের মারধর ও পুলিশে ধরিয়ে দেয়ার হুমকি দেয়া হচ্ছে।

প্রচারণার ষষ্ঠ দিনে গতকাল বুধবার বেলা ১টায় ধানমন্ডি ১৪ নম্বরে বাংলাদেশ মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে থেকে নির্বাচনী প্রচারণা শুরুর আগে তিনি এসব কথা বলেন। এ সময় রাস্তার দুপাশে, বাড়ির ছাদে, বারান্দায় দাঁড়িয়ে জনগণ হাত নেড়ে ধানের শীষের প্রার্থীর প্রতি সমর্থন জানান। অনেক নারী তাদের শিশু সন্তানকে কোলে নিয়ে জনতার ¯্রােত ঠেলে ধানের শীষের প্রার্থী ইশরাক হোসেনের কাছে চলে আসেন এবং তার সাফল্য কামনা করেন।

এ দিনের গণসংযোগে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, বিএনপি নেতা এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

গণসংযোগে বিপুল সংখক কর্মী-সমর্থক এবং সাধারণ মানুষের অংশগ্রহণকে শোডাউন বলে আওয়ামী লীগ যে অভিযোগ করছে তা নাকচ করে দিয়ে ইশরাক বলেন, এটা শোডাউন নয়। এটি বিএনপির প্রতি সাধারণ মানুষের ব্যাপক সমর্থনের বহিঃপ্রকাশ।

ইশরাক হোসেন বলেন, সন্ত্রাসীরা প্রতিদিনই পোস্টার ছিঁড়ছে। এসব বিষয়ে নির্বাচন কমিশনে আমরা রোজ অভিযোগ করছি। কিন্তু কমিশনের দিক থেকে কোনো উদ্যোগ দেখছি না। এটা লেভেল প্লেয়িং ফিল্ডের নমুনা হতে পারে না। তিনি বলেন, আওয়ামী লীগের কোনো প্রার্থীই নির্বাচনী আচরণবিধি মানছে না। এসবের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেই।

পরে হাজারীবাগে এক পথসভায় ইশরাক বলেন, হাজারীবাগ মহানগরীর অধীন হলেও এ এলাকার মানুষ আধুনিক সুযোগ সুবিধা পাচ্ছে না। আমরা নির্বাচিত হলে আধুনিক ঢাকার সঙ্গে তাল মিলিয়ে হাজারীবাগের উন্নয়ন করব। তিনি বলেন, ঢাকাবাসী গত ১৩ বছর উন্নয়নের অনেক বড় বড় বুলি শুনেছে। কিন্তু বাস্তবে কোনোটিই হয়নি। তবে এবার আমরাই পারব ঢাকাকে বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে।

গতকাল ধানমন্ডি ১৫ নম্বর ঝিকাতলা হয়ে রায়েরবাজার, হাজারীবাগ, লালবাগের অংশ বিশেষ, স্যায়েন্স ল্যাবরেটরি, সেন্ট্রাল রোড, হাতিরপুল, এলিফ্যান্ট রোড, নীলক্ষেত এলাকায় গণসংযোগ করেন ইশরাক। গণসংযোগে ‘মাগো তোমার একটি ভোটে- খালেদা জিয়া মুক্তি পাবে’, ‘ঢাকার ছেলে ইশরাক ভাই- ধানের শীষে ভোট চাই’, ‘উন্নয়নের মার্কা- ধানের শীষ মার্কা’, ‘ইশরাক ভাই যোগ্য লোক- ধানের শীষে দিবো ভোট’সহ নানা স্লোগানে হাজারো কণ্ঠে মুখরিত করে তোলে সমগ্র এলাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here