খালেদা জিয়ার মুক্তি আর বর্তমান সরকারের পদত্যাগ একই সূত্রে গাঁথা : ডা: জাহিদ

0
77

বাংলা খবর ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি আর বর্তমান সরকারের পদত্যাগ একই সূত্রে গাঁথা বলে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা: এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার পুনরুদ্ধারের আন্দোলন সফল করতে নেতাকর্মীদের সংগঠিত হতে হবে।

বুধবার দুপুরে ময়মনসিংহ নগরীর বিএনপি কার্যালয়ে মহানগর বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ‘আমাদের সবার ঐক্যবদ্ধ থেকে আন্দোলন চালিয়ে যাওয়ার যে বাসনা এবং অবস্থা তার পরিপ্রেক্ষিতেই সরকার গদি রক্ষার রাস্তা খুঁজছে। আপনারাই পারবেন ঘুরে দাঁড়াতে, বিএনপিকে সংগঠিত করতে এবং জনগণের অধিকার ফিরিয়ে দিতে। খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে বেগবান করতে মহানগরের প্রতিটি ওয়ার্ডে দলকে সুসংগঠিত করতে নবগঠিত কমিটিকে আহ্বান জানান।

মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক এ কে এম শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল। বক্তব্য রাখেন বিএনপির ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা: মাহবুবুর রহমান লিটন, যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু ও মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ।

সভার প্রধান বক্তা বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, স্বৈরাচারী বর্তমান সরকার বেগম খালেদা জিয়াকে কিভাবে মুক্তি দেবে সে জন্য নানা রকম মাসলা-মাসায়েল শুরু করেছে। সরকারের উচ্চপর্যায়ের নেতারা বিভিন্ন নসিহত করে যাচ্ছেন। তিনি বলেন, অনাচার, অত্যাচার, দুর্নীতি, ধর্ষণ, দ্রব্যমূল্য বৃদ্ধি, শেয়ার বাজার থেকে শুরু করে ব্যাংক লুট, কারো মেয়ের জামাই বিদেশে গ্রেফতার, কারো ছেলের বধূ বিদেশে গ্রেফতার দুর্নীতির দায়ে এ হলো অবস্থা। বাংলাদেশের অনিবার্য রাজনীতির পরিবর্তন আনতে সবাই একত্র হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

এর আগে বেগম খালেদা জিয়ার মুক্তি, দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, তার ছেলে মরহুম আরাফাত রহমান কোকো ও দলের ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্য দোয়া-মুনাজাত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here