ভারত-বাংলাদেশ সম্পর্কের উন্নয়ন ঘটেছে: রেলমন্ত্রী

0
352

বাংলা খবর ডেস্ক: ভারত-বাংলাদেশ সরকার প্রধানদের সম্পর্কের উন্নয়নের পাশাপাশি উভয় দেশের জনগণের মধ্যে একটা ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি হচ্ছে বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এমপি।

শুক্রবার (৩১ জানুয়ারি) দুপুরে রেলমন্ত্রী ভারত-বাংলাদেশের ৭৮২ নং পিলারের কাছে অনুষ্ঠিত চিলাহাটী-হলদীবাড়ি রেলপথের নির্মাণ কাজে বিএসএফ ও বিজিবির সমন্বয় বৈঠকে তিনি এ কথা বলেন।

২০২২ সালের মধ্যে মংলা বন্দর থেকে শিলিগুড়ি পর্যন্ত রেল সংযোগ তৈরি হবে এবং চলতি বছরের জুন মাসে চিলাহাটী-হলদীবাড়ি রেল পথের নির্মাণ কাজ শেষ হবে বলে তিনি আশা করেন। এই রেল পথটি নির্মিত হলে উভয় দেশ অর্থনৈতিকভাবে লাভবান হবে। পাশাপাশি ভারত কলকাতা থেকে বাংলাদেশের ভূমি ব্যাবহার করে এ অঞ্চলে রেলগাড়ি চালাতে চাইলে সময় বাঁচাতে পারবে বলে তিনি জানান। এ ছাড়া এই রেলপথের সাথে ভারতের পাশাপাশি নেপাল, ভুটানও যুক্ত হওয়ার চেষ্টা অব্যাহত রেখেছে।

বৈঠকে নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, বিজিবি ৫৬ ব্যাটালিয়নের অধিনায়ক মামুনুল হক, বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চরের প্রধান প্রকৌশলী আল ফাত্তাহ্ মাসুদুর রহমান, প্রকল্প পরিচালক আব্দুর রহিম এবং ভারতীয় বিএসএফ ৬৫ ব্যাটালিয়নের সেকেন্ড ইন কমা- জগদিশ দাওয়াই, উত্তরাঞ্চল রেলের প্রধান নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার দে, প্রকল্প প্রকৌশলী তপন দাস উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here