এমন ভোট আমরা চাই না: সিইসি

0
83

বাংলা খবর ডেস্ক: ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে সুষ্ঠু ভোটের পরিবেশ বজায় রাখার জন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। একই সঙ্গে ভোটে কোনো ধরনের গোলযোগপূর্ণ পরিবেশ চান না বলেও জানিয়েছেন তিনি।

শনিবার বেলা সোয়া ১১টার দিকে উত্তরা ৫ নম্বর সেক্টরের আইইএস স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ভোট দেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান।

এ সময় ‘নির্বাচনে সকাল থেকে অনেক কেন্দ্রে হামলা, ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটছে আপনি এমন ভোট চান কিনা’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, আমরা এমন ভোট চাই না। ভোটে কোনো গোলযোগপূর্ণ পরিস্থিতির সৃষ্টি হোক আমরা এটা প্রত্যাশা করি না। সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য সকল প্রার্থীকে অনুরোধ করছি।

এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, ভোটার উপস্থিতি ভালো না। তবে সকালে আসেনি, বেলা বাড়ার সাথে ভোটার বাড়বে বলেও আশা প্রকাশ করেন তিনি। নূরুল হুদা আরও বলেন, ইসির দায়িত্ব ভোটের পরিবেশ তৈরি করা। আমরা সেটা করেছি। তবে ভোটার আনার দায়িত্ব কিন্তু প্রার্থীদের।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সুষ্ঠু ভোট সম্পন্নে আইনশৃঙ্খলা বাহিনীকে ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে তিনি কড়া নির্দেশ দেন।

সিইসি আরও বলেন, এজেন্টদের ভোটকেন্দ্রে টিকে থাকার সামর্থ থাকতে হবে। কেউ বের হতে বললে বেরিয়ে যাওয়া যাবে না। প্রয়োজনে প্রিজাইডিং অফিসার ও রিটার্নিং কর্মকর্তার সাহায্য চাইতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি কঠোর নির্দেশনা এজেন্টদের বের করে দিলে তাদের ভিতরে প্রবেশ করার পরিস্থিতি তৈরি করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here