‘আন্দোলনের নামে সহিংসতা হলে কঠোর জবাবের হুঁশিয়ারি’

0
623

নিউজ ডেস্ক: বেগম জিয়ার মুক্তির দাবিতে আন্দোলনের নামে, বিএনপি আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে। বিএনপি’র আইনজীবীদের ব্যর্থতায় বেগম জিয়ার জামিন হচ্ছে না। আন্দোলনের নামে সহিংসতা হলে কঠোর জবাব দেয়ার হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

রোববার (৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর পিআইবি মিলনায়তনে এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান শেষে তথ্যমন্ত্রী এ কথা বলেছেন।

হাছান মাহমুদ বলেন, তারা বিক্ষোভ করতেই পারে। কিন্তু বিক্ষোভটি কার বিরুদ্ধে সেটিই হচ্ছে প্রশ্ন। সেটি কি আদালতের বিরুদ্ধে? কারণ বেগম জিয়াকে শাস্তি দিয়েছে আদালতই।

এদিন সকালে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত স্মরণসভায় অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি আইনজীবীদের নিজেদের অন্তর্কোন্দল আর ব্যর্থতার কারণেই বেগম জিয়ার মুক্তি হচ্ছে না।

সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, তারা ৪০১ ধারায় আবেদন না দিয়ে বলছে সরকার কিছুই করছে না। সরকারের তো কিছু করার নেই। সবকিছু আদালতের ওপর।

দলের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, আন্দোলনে হুমকি-ধামকিতে ভয় পায় না আওয়ামী লীগ। আমরা আন্দোলনে ভয় পাই না। বিএনপি জামায়াতকে ভয় পাই না। আন্দোলন করে তারা কিছু করতে পারবে না। আমরা চাই শেখ হাসিনার বিজয়কে ধরে রাখতে জনগণকে ভোটারবান্ধব তৈরি করতে এবং সেই ইমেজ ধরে রাখতে।

একইদিন সকালে, নারায়ণগঞ্জের মেঘনাঘাট সেতু পরিদর্শন শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আন্দোলনের নামে বিএনপি কোনো সহিংসতা করলে ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।

কাদের বলেন, বেগম খালেদা জিয়ার এটা কোন রাজনৈতিক মামলা না। তার এই মামলা সরকার করেনি। তার মামলা তত্ত্বাবধায়ক সরকারের আমলের মামলা। তাকে রাজনৈতিকভাবে মুক্ত করার কোন সুযোগ নেই। বেগম জিয়াকে কারামুক্ত করা আদালতের ব্যাপার।

আর এই মামলা বিলম্বের জন্য বিএনপিকে দায়ী করে ওবায়দুল কাদের বলেন, তারা সময়মতো আদালতে হাজিরা দিলে এই মামলা অনেক আগেই নিষ্পত্তি হয়ে যেতো। মামলা বিলম্বের জন্য তারা নিজেরাই দায়ী। আন্দোলনের নামে জ্বালাও পোড়াও সমুচিত হবে না। জ্বালাও পোড়াও সহিংসতা করলে আইনশৃঙ্খলা বাহিনী মুখে আঙ্গুল দিয়ে চুষবে না।

রাজধানীর পল্টনে শনিবার বিএনপির সমাবেশে সরকারকে নিয়ে প্রবীণ রাজনৈতিক নেতা ড. কামাল হোসেনের উক্তিকে আপত্তিকর ও রাস্তার ভাষা বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ড. কামাল হোসেন বিএনপির সমাবেশে সরকারকে লাথি মেরে উচ্ছেদ করবে বলে যে বক্তব্য দিয়েছেন, তা গণতান্ত্রিক ভাষা হতে পারে না, এটা রাস্তার ভাষা। তার মতো ব্যক্তি কি করে এমন রাস্তার ভাষায় কথা বলেন?

ড. কামাল সীমা ছাড়িয়ে গেছেন বলেও দাবি করেন ওবায়দুল কাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here