রুলিং পার্টির সঙ্গে ফোনালাপ রাজনীতির একটি পার্ট : কাদের

0
89

বাংলা খবর ডেস্ক: রাজনীতির ময়দানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের সঙ্গে বিএনপি মহাসচিবের ফোনালাপ আলোচনার মূখ্য বিষয়। দেশের রাজনীতিতে যখন নেতায় নেতায় মুখ দেখাদেখি নেই তখন এই দুই নেতার ফোনালাপে অনেকেই বিস্মিত সাধারণ নাগরিক। তবে বিষয়টি ইতিবাচকভাবেই দেখছেন ওবায়দুল কাদের।

রোববার (১৬ ফেব্রুয়ারি) সচিবালয়ে ব্রিফিংকালে খালেদা জিয়ার প্যারোলে মুক্তির প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে খোলামেলা কথা বলেন ওবায়দুল কাদের।

খালেদা জিয়ার মুক্তির ইস্যুতে মির্জা ফখরুলের ফোন সরকারের সঙ্গে বিরোধী দলের কোনো সমঝোতার ইঙ্গিত কিনা এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, বিরোধী দলের মহাসচিব রুলিং পার্টির সেক্রেটারি জেনারেলকে ফোন করা অস্বাভাবিক নয়। এটি রাজনীতির একটি পার্ট। বিষয়টি ইতিবাচক।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপির অনুরোধ প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেছেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আমাকে ফোন করে খালেদা জিয়ার মুক্তির বিষয়ে কথা বলেছেন। আমি যেন বিষয়টি প্রধানমন্ত্রীকে জানাই, সে জন্য তিনি অনুরোধ করেছিলেন। আমি প্রধানমন্ত্রীকে বিষয়টি জানিয়েছি। প্রধানমন্ত্রী আমাকে এ বিষয়ে এখনও কিছু বলেননি।

সেতুমন্ত্রী বলেন, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে গোপনে কিছুই হচ্ছে না। খালেদা জিয়ার মুক্তির বিষয়ে পর্দার অন্তরালে কিছু হচ্ছে না। সবকিছুই ওপেন সিক্রেট।

উল্লেখ্য, গত ২০১৮ সালেরে ৮ ফেব্রুয়ারি থেকে দুর্নীতির দুই মামলায় ১৭ বছর সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এরই মধ্যে তার কারাজীবনের দুই বছর কেটে গেছে। কারাগারে অসুস্থ হয়ে পড়ায় গত বছরের ১ এপ্রিল তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়। এখনও তিনি সেখানেই চিকিৎসাধীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here