শাহরুখের উচিত সিনেমা ছেড়ে দেওয়া উচিৎ: স্ত্রী গৌরী খান

0
101

১৯৯৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ব্লকবাস্টার হয়েছিল। শাহরুখ খান অভিনীত এ ছবি পেয়েছিল দর্শকপ্রিয়তা। বলিউড বাদশাহর স্ত্রী, ডিজাইনার গৌরী খান মনে করেন, তাঁর উচিত এ ছবির সিক্যুয়াল নির্মাণ করা।

‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ নিয়ে গৌরীর এ মন্তব্য এলো এমন সময়, যখন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ ছবির প্রশংসা করেছেন। তা-ও মাত্র কদিন আগে।

কয়েকদিন আগে ট্রাম্প ভারত সফর করেছিলেন। আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে জনাকীর্ণ সমাবেশে ট্রাম্প ওই ছবির কথা বলেন। বলেন, ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ভারতের অন্যতম ‘ধ্রুপদী সিনেমা’।

বার্তা সংস্থা আইএএনএসের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম ফ্রি প্রেস জার্নালের প্রতিবেদনে বলা হয়, গৌরী মনে করেন, শাহরুখের উচিত ওই ছবির দ্বিতীয় কিস্তি তৈরি করা। তাঁর ভাষ্য, ‘সেটাই তাঁর (শাহরুখ খান) পরবর্তী পরিকল্পনা এবং আমি মনে করি, সে সেটা করবে। আমি আদিত্য চোপড়াকে (দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গের পরিচালক-প্রযোজক) বলব, তিনি যেন দ্বিতীয় কিস্তি বানান, তা হলে ভারতে যেসব দেশের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী সফর করবেন, তাঁরা ওই ছবি নিয়ে আলোচনা করবেন।’

ভারতের অন্যতম সফল ডিজাইনার শাহরুখপত্নী গৌরী খান। তিনি এ সময় স্বামীর কিছু ‘গোপন’ কথাও বলেন। গৌরীর ভাষ্য, ‘শাহরুখ যদি সিনেমা না করতেন, তবে সফল স্থপতি হতেন।’

গৌরী বলেন, শাহরুখ তাঁর দ্বারা প্রভাবিত হয়ে নয়, এমনিতেই ডিজাইন করতে ভালোবাসেন। ‘আমি সব সময় বলি, যদি সে অভিনেতা না হতো, তবে স্থপতি হতো—১০০ ভাগ! সে ডিজাইন ভালোবাসে, ডিজাইন অনুসরণ করে। সে আধুনিক ও সমসাময়িক ডিজাইন পছন্দ করে। সম্প্রতি আমি একটি টেবিলের ডিজাইন করি, আর সে আমাকে পুরো নম্বর দেয়। আমি সত্যিই খুব উত্তেজিত হয়ে পড়েছিলাম; কারণ মানুষটা আমি বলে নয়, সে সত্যিকার অর্থেই ডিজাইনটা ভালো করে জানে। সময়মতো আমি কাজটা দিতে না পারলে সে প্রত্যাখ্যান করত। সম্প্রতি আমার বাড়িতে ওর একটি রুম ডিজাইন করি। সে এটা পছন্দ করেছে, যেটা আমার জন্য বড় জয় বলতে পারেন। আমি সত্যিই খুব আনন্দিত,’ বলেন গৌরী খান।

ইন্টেরিয়র ডিজাইনিং নিয়ে কি শাহরুখ খান পরামর্শ দেন? এমন প্রশ্নের উত্তরে গৌরী বলেন, ‘এখন ওর উচিত সিনেমা বাদ দেওয়া এবং ডিজাইনিং শুরু করা!’ এরপর হেসে গৌরী বলেন, ‘বোধহয় একদিন সে সেটা করবে, কিন্তু এখনই নয়।’

‘ম্যাসন অ্যান্ড অবজেট’-এর ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনকালে গণমাধ্যমকর্মীদের ওসব কথা বলেন গৌরী খান। ওই অনুষ্ঠানে শাহরুখ খান অতিথি ছিলেন না। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে হাজির হন। সেসবের ভিডিও এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here