খালেদার আবেদনে কি আছে জানেন না ফখরুল

0
152

বাংলা খবর ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যে আবেদন করা হয়েছে তাতে কী আছে তা জান নেই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। রোববার (৮ মার্চ) দুপুরে জিয়ার কবরে গাজীপুর জেলা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা জানান তিনি।

ফখরুল বলেন, পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যে আবেদন করা হয়েছে তাতে কী আছে আমার সঠিকভাবে জানা নেই। এটা তার পরিবার বলতে পারবে।

সাংবাদিকরা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোল নিয়ে প্রশ্ন করলে মির্জা ফখরুল বলেন, এ বিষয়টিও সম্পূর্ণ তার ও তার পরিবারের ব্যাপার। সেক্ষেত্রে আমরা এখন কিছু বলতে চাই না। তবে দলের পক্ষ থেকে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

এ সময় যুবলীগের বহিষ্কৃত নেতা জি কে শামিমের জামিন নিয়ে সাংবাদিকরা মির্জা ফখরুলের মন্তব্য জানতে চান।

মির্জা ফখরুল বলেন, রাষ্ট্রের কোনো প্রতিষ্ঠানের জবাবদিহিতার জায়গা নেই বলেই বেআইনিভাবে যুবলীগের বহিষ্কৃত নেতা জি কে শামিমের মতো একজন অপরাধী জামিন পাওয়ার পরও রাষ্ট্র বলছে তারা জানে না। এতে প্রমাণিত হয় এ রাষ্ট্র ব্যর্থ ও অকার্যকর হয়ে গেছে এবং শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আটক করে রাখা হয়েছে এমন মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, যুবলীগের বহিষ্কৃত নেতা জি কে শামিমের মতো এক মানুষ যিনি জামিন পান না, এমন একজন অপরাধীকে জামিন দিয়ে প্রমাণ হলো দেশে আইনের শাসন বলে কিছু নেই।

বেগম জিয়ার জামিন প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জামিনের বিরোধিতা করেন। অথচ তাদের যারা চুরি-ডাকাতি করে তাদের জামিনে বাধা দেয়ার প্রয়োজন মনে করে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here