পাপিয়ার মতো দুর্বৃত্তের যাতে জন্ম না হয় : নাসিম

0
522

বাংলা খবর ডেস্ক: নারী ক্ষমতায়নের নামে দেশে যেন পাপিয়ার মতো কোনো নারী দুর্বৃত্তের জন্ম না হয়, সেদিকে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

রোববার (৫ মার্চ) জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল জলিলের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণসভায় এ আহ্বান জানান নাসিম।

এ সময় মোহাম্মদ নাসিম বলেন, ‘আমি অবশ্যই নারীর ক্ষমতায়ন চাই; কিন্তু পাপিয়ার মতো দুর্বৃত্তদের যাতে জন্ম না হয়, সেটাও মনে রাখতে হবে। তাহলে কিন্তু নারীর ক্ষমতায়নের অর্থ অর্থহীন হয়ে যাবে।’

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য আরো বলেন, ‘দেশে নারী নির্যাতন প্রতিরোধের জন্য নারী নির্যাতনকারীদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার করতে হবে।’ আর এ জন্য আইন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে যথাযথ পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান তিনি।

এ প্রসঙ্গে মোহাম্মদ নাসিম আরো বলেন, ‘আমি আইনমন্ত্রীকে বারবার বলেছি, আবারও বলতে চাই, স্বরাষ্ট্রমন্ত্রীকে বলতে চাই, আপনারা এমন একটি আইন করুন, পার্লামেন্টে আমরা সমর্থন দেব। দ্রুত বিচার আইন আছে, তারপরও আরো সংক্ষিপ্ত করতে হবে আইন। আরো সংক্ষিপ্ত করে যত দ্রুত সম্ভব এই পাশবিক অত্যাচার যারা করে, এসব দুর্বৃত্ত, এদের দ্রুত বিচার আইনের মাধ্যমে সংক্ষিপ্ত সময়ে চরম দণ্ড দেন, ফাঁসি দেন, সব জনগণ সমর্থন করবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here