সৌন্দর্য কখনোই বিচারের মাপকাঠি নয়: মিমি

0
63

বাংলা খবর ডেস্ক: ছোটবেলা থেকেই বেশ উদ্যমী ছিলেন মিমি চক্রবর্তী। হয়েছিলেন ক্যারাটেতে চ্যাম্পিয়ন। অভিনেত্রী হিসেবেও তুমুল জনপ্রিয়। সর্বশেষ হয়েছেন সংসদ সদস্য। সংসদ সদস্য হওয়ার পর অভিনয় ও রাজনীতি দুটোই সমানতালে সামলাচ্ছেন মিমি।

এদিকে সংসদ সদস্য হওয়ার পর নিজ এলাকার নারীদের আত্ম উন্নয়নেও ভিন্ন এক অভিযানে নেমেছেন তিনি। শুধু তাই নয় নারীদের উদ্দেশ্যে সম্প্রতি তিনি একটি বার্তাও দেন।

মিমি বলেন, ‘যুগ যুগ ধরে মহিলারা সমাজের জন্য অনেক কিছু করে এসেছেন। আজ সমাজ যেখানে দাঁড়িয়ে তার অবদান কিন্তু মহিলাদের। নারী শক্তি নিয়ে আমরা কথা বলি। তাই মহিলাদের সম্মান করাটা আমাদের কর্তব্য। তাদেরকে আরও এগিয়ে দেওয়া আমাদের কর্তব্য। আপনার সৌন্দর্য কখনই বিচারের মাপকাঠি নয়। আপনার গায়ের রং, উচ্চতা, আপনি রোগা না মোটা তা দিয়ে মোটেই বিচার হবে না আপনার কাজ। মেয়েরা সবাই সুপারস্টার। মেয়েরা অনেক বেশি শক্তিশালী। আপনাদের সবার জন্য আমার অনেক ভালোবাসা রইল। সকলকে নারী দিবসের শুভেচ্ছা।’

মেয়েদের এগিয়ে নিয়ে যেতে অনেক রকম প্রকল্প হাতে নিয়েছেন মিমি। তার মধ্যে আছে শক্তি, সুকন্যা। সোনারপুর এলাকায় মেয়েদের আত্মরক্ষার জন্য তার উদ্যোগে শুরু হয়েছে বিশেষ ক্যাম্প। সেখানে বিনা খরচে চলছে মার্শাল আর্টের ট্রেনিং। প্রতিটি স্কুলে বসিয়েছেন ন্যাপকিন ভেন্ডিং মেশিন। সংস্কার করেছেন বেশ কিছু মাঠ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here