ডিজিটাল বাংলার কারিগর শেখ হাসিনা, বলেছেন আমু

0
53

বাংলা খবর ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশের শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন হয়েছে। তিনি একটি যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন করেছেন। গ্রামের বিদ্যালয়গুলোতে ল্যাপটপ, মাল্টিমিডিয়াসহ ডিজিটাল ল্যাব স্থাপনের ব্যবস্থা করে তিনি ডিজিটাল বাংলার কারিগরে রূপান্তির হয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু।

শনিবার (১৪ মার্চ) ঝালকাঠির সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। এ সময় তিনি শিশুদের বিদ্যালয়মুখী করারও পরামর্শ দেন ও প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ী ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন।

আমু বলেন, ক্রীড়াজগৎ সমগ্র বিশ্বে নতুন একটি অধ্যায় সৃষ্টি করেছে। ক্রিকেটের কারণে বাংলাদেশের সুনাম বৃদ্ধি পাচ্ছে। তাই বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ করতে হবে।

শেখ হাসিনা শিক্ষাব্যবস্থার উন্নয়ন করে যাচ্ছেন উল্লেখ করে আমু বলেন, সরকার দেশের সব প্রাইমারি জাতীয়করণ করেছে। বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের বিনামূল্যে বই দেয়া হচ্ছে। বিভিন্ন বৃত্তি-উপবৃত্তি দেয়ার ব্যবস্থা করা হয়েছে। এ কারণে শিক্ষার্থী ঝরে পড়ার হারও কমেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here