ইরানে করোনায় মারা যেতে পারে ৩৫ লাখ মানুষ!

0
83

বাংলা খবর ডেস্ক: ইরানের বাতাশে বইছে মৃত্যুর গন্ধ। মৃতের দিক দিয়ে চীনের পর ইতালি এবং তারপর ইরানের অবস্থান। এ ভাইরাসে গত কয়েক সপ্তাহে প্রায় ১ হাজার মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১৬ হাজারেরও বেশি। এর মধ্যে করোনা নিয়ে এক ভীতিকর তথ্য দিল এক বিশেষজ্ঞ। তিনি জানিয়েছেন, দ্রুত সময়ের মধ্যে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ করতে না পারলে দেশটিতে ৩৫ লাখ মানুষের মৃত্যু হবে।

মঙ্গলবার ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের সাংবাদিক ও চিকিৎসক আফরুজ এসলামি তেহরানের শরীফ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক গবেষণার কথা উল্লেখ করে এ আশঙ্কার কথা জানান।

করোনা মোকাবিলায় সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, ইরানের জনগণ এখনই সহযোগিতা করা শুরু করলে ১ লাখ ২০ হাজার মানুষ আক্রান্ত ও ১২ হাজার প্রাণহানিতেই এ মহামারি শেষ হবে। যদি মাঝারি পর্যায়ে সহযোগিতা করে তাহলে তিন লাখ আক্রান্ত ও ১ লাখ ১০ হাজার মানুষের মৃত্যু হবে।

কিন্তু মানুষজন যদি নির্দেশনা না মানে তাহলে ইরানে অন্তত ৪০ লাখ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হবে। আর এতে প্রাণ হারাবে ৩৫ লাখ মানুষ।
যদিও ঠিক কোন পদ্ধতিতে এবং কবে এ জরিপ পরিচালিত হয়েছে তার বিস্তারিত জানাননি আফরুজ এসলামি।

ইরানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৭৮ জন। মারা গেছেন আরও ১৩৫ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ১৬৯ জন, আর মোট মৃতের সংখ্যা ৯৮৮।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here