শাকিব খানের জন্মদিন আজ

0
631

বাংলা খবর ডেস্ক: বাংলাদেশের চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান। আজ ২৮ মার্চ, তার জন্মদিন। তাকে বর্তমানে ঢালিউড সাম্রাজ্যের কিং বলা হয়। শুধু ঢাকাই সিনেমা নয়, ভারতের কলকাতার ফিল্ম ইন্ডাস্ট্রিতেও রাজার মতোই দাপিয়ে বেড়াচ্ছেন শাকিব খান।

এ নায়কের কাঁধে ভর করে দাঁড়িয়ে আছে ঢাকাই সিনেমা। তাই তো তিনি এরই মধ্যে সুপারস্টারের খেতাবও পেয়েছেন। তবে বহু চড়াই-উৎরাই পেরিয়ে তাকে এ খেতাব অর্জন করতে হয়েছে।

১৯৯৯ সালে আফতাব খান টুলু পরিচালিত ‘সবাই তো সুখী হতে চায়’ সিনেমার মাধ্যমে প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান শাকিব খান। তার অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’। প্রথম সিনেমাতেই সফলতা পান তিনি। কিন্তু সে সফলতাকে পুঁজি করে পথ চলাটা তার জন্য সহজ ছিল না। সময়ের পরিক্রমায় আজ তিনি দেশের সর্বোচ্চ পারিশ্রমিক নেয়া অভিনেতা।

ক্যারিয়ারে এ পর্যন্ত তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শাকিব। ২০১০ সালে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ সিনেমাতে অভিনয়ের জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান শাকিব খান। ২০১২ সালে ‘খোদার পরে মা’ এবং ২০১৫ সালে ‘আরো ভালোবাসবো তোমায়’ সিনেমার জন্যও তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

প্রতি বছর জন্মদিনটি তিনি বেশ ঘটা করেই উদযাপন করেন। দিনভর ভক্ত ও শুভাকাক্সক্ষীদের সঙ্গেই সময় কাটে তার। এবারও ব্যতিক্রম হচ্ছে না।

জন্মদিন উপলক্ষে শাকিব খান বলেন, করোনাভাইরাস নিয়ে সারাবিশ্বজুড়ে আতঙ্ক চলছে। বাংলাদেশও কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এমন পরিস্থিতে ঘটা করে জন্মদিন পালন করা সাজে না। এছাড়া জন্মদিনের দিন নতুন ঈদের সিনেমার শুটিং শুরু করার কথা ছিল যা আপাতত বন্ধ রেখেছি।

শকিব আরো বলেন, জরুরি কাজ ছাড়া আমি বাইরে যাচ্ছি না। ভক্ত ও দর্শকের নিকট আমার চাওয়া, নিয়ম মেনে সবাই যেন নিরাপদে থাকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here