করোনায় যুক্তরাষ্ট্রে আরও ৫ জনসহ ৯২ বাংলাদেশির মৃত্যু

0
160

বাংলা খবর ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিউইয়র্কে মারা গেছেন আরও ৫ বাংলাদেশি। এ নিয়ে যুক্তরাষ্ট্রে ৯২ জন বাংলাদেশি মারা গেলেন। দেশটিতে একদিনে ৩৩ হাজারসহ ৪ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।

নিউইয়র্কে অসংখ্য বাংলাদেশি করোনায় আক্রান্ত হচ্ছেন, মারাও যাচ্ছেন অনেকে। তবে সবচেয়ে ভয়াবহ অবস্থায় আছেন আফ্রিকান আমেরিকানরা। এশিয়ানদের মধ্যে নেপালি কমিউনিটিতেও এ ভাইরাস বেশি ছড়িয়েছে বলে জানা গেছে।

দেশটিতে একদিনে মৃতের সংখ্যা ইতোপূর্বের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। ২৪ ঘণ্টায় প্রায় দুই হাজার মানুষের মৃত্যু হয়েছে।

সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে এত মানুষের মৃত্যু আর কোথাও হয়নি, যা হলো মঙ্গলবার যুক্তরাষ্ট্রে। কয়েকদিন ধরে আক্রান্ত কিছুটা কম হলেও মৃতের সংখ্যা হু হু করে বাড়ছে। হাসপাতালগুলো করোনা আক্রান্তদের সামলাতে হিমশিম খেলেও জীবন বাজি রেখে রোগীদের সেবা দিয়ে চলেছেন চিকিৎসকেরা। এরমধ্যে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি চিকিৎসকও রয়েছেন।

নিউইয়র্ক ও নিউজার্সিতে একদিনে মৃত্যু হয়েছে সর্বোচ্চ সংখ্যক মানুষের। নিউইয়র্কে রোগীদের চিকিৎসা দিতে নৌবাহিনীর যে ভাসমান হাসপাতাল জাহাজটি এসেছে সেখানেও একজন ক্রু করোনায় আক্রান্ত হয়েছেন। পরিস্থিতি যেন সামলানো যাচ্ছে না কোনোভাবেই।

এরইমধ্যে মঙ্গলবার হোয়াইট হাউসের নিয়মিত ব্রিফিংয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কিছুটা আশার কথা শুনিয়েছেন। তিনি জানান, যুক্তরাষ্ট্রের আড়াই লাখের মতো মানুষের মৃত্যুর যে ধারণা করা হয়েছিল তা এখন এক লাখেরও কম হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here