মৃত্যু ঝুঁকিতে মানুষ, কীট আমদানি করে অপরাধ করিনি: মেয়র জাহাঙ্গীর

0
59

বাংলা খবর ডেস্ক: করোনা পরিস্থিতি মোকাবিলায় সারাবিশ্বে টালমাটাল অবস্থা। এ অবস্থায় অনেকেই ব্যক্তিগত উদ্যোগে করোনা শনাক্তকরণ র‌্যাপিড কীট আমদানি করছেন। তাদের মধ্যে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমও একজন। সরকারের অনুমতির অপেক্ষায় না থেকে জনগণের স্বাস্থ্য সুরক্ষার কথা ভেবে তিনি ব্যাক্তিগতভাবে এই উদ্যোগ নিয়েছেন।

জানা গেছে, করোনাভাইরাস নির্ণয়ের জন্য মেয়র জাহাঙ্গীরের মতো আরো কয়েকজন এই কীট আমদানি করে ইতোমধ্যে বিতরণও করেছেন। তবে মেয়রের এই কীট আমদানিকে কেন্দ্র করে একটি আন্তর্জাতিক গণমাধ্যম বিষয়টিকে নিয়ে নেতিবাচক খবর প্রকাশ করছে। দেশের এই সংকটকালীন সময়ে অনুমোদনের জন্য বসে না থেকে মানুষের কল্যাণে আমদানি করা কীটগুলো বিতরণের দাবি করেছেন সাধারণ মানুষ।

এ বিষয়ে মেয়র জাহাঙ্গীর বলেন, চীনে এই কীট ব্যবহার করেই করোনা ভাইরাস মোকাবিলায় সফল হয়েছে। তাই দেশের এই সংকটকালীন সময়ে আমি নিজের টাকায় এসব কীট আমদানি করেছি। এখানে সিটি করপোরেশনের এক পয়সাও খরচ হয়নি।

অনুমোদন ছাড়া আমদানির বিষয়ে মেয়র জাহাঙ্গীর আলম বলেন, আইন আগে না, মানুষের জীবন আগে? আমি মানুষের জীবন বাঁচাতেই এই কাজ করেছি। মানুষ যখন মৃত্যুর ঝুঁকিতে, তখন কোনো আইন চলে না। মানবতার কল্যাণের জন্যই আমি করোনা ভাইরাসের র‍্যাপিড কীট আমদানি করেছি। মানুষের জীবন বাঁচাতে গিয়ে আমি কোনো অপরাধ করিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here